advertisement
আপনি দেখছেন

ক্যারিয়ারের শেষভাগে এসে প্রতিনিয়তই কোনো না কোনো রেকর্ড গড়ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার নিজের করে নিয়েছেন আরও একটি অনন্য রেকর্ড। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ক্যারিয়ারে ৮০০তম গোলের দেখা পেয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

ronaldo milestoneভিয়ারিয়ালের বিপক্ষে গোলের পর রোনালদোর উল্লাস

চলমান চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় লেগে গতকাল রাতে স্প্যানিশ লা লিগার ক্লাব ভিয়ারিয়ালের মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেড। ভিয়ারিয়ালের মাঠ এস্তাদিও দে লা ক্যারামিকাতে অনুষ্ঠিত ম্যাচের ৭৮ মিনিটে লক্ষ্যভেদ করেন রোনালদো। তাতেই দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি গোলের অষ্টম শতক পূর্ণ করেন সিআরসেভেন।

২০০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গোলের সেঞ্চুরি করেন রোনালদো। দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ শতকের দেখা পেয়েছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে। ২০১৯ সালের অক্টোবরে লুক্সেমবার্গের বিপক্ষে পর্তুগালের হয়ে করেন ৭০০তম গোল। এবার দ্বিতীয় দফায় রেড ডেভিল শিবিরে এসে ৮০০তম গোলটি করলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদ শিবিরে যোগ রোনালদো। দুর্দান্ত মাইলফলকে পৌঁছাতে লস ব্লাঙ্কোসদের হয়ে করেছেন সবচেয়ে বেশি ৪৫১ গোল। দুই স্পেলে ইংলিশ প্রিমিয়ার লিগ জায়ান্টদের ক্লাবের হয়ে প্রতিপক্ষের জালে এখন পর্যন্ত বল পাঠিয়েছেন ১২৮ বার। পর্তুগালের হয়ে করেছেন তৃতীয় সর্বোচ্চ ১১৫ গোল। জুভেন্টাস এবং নিজ দেশের ক্লাব স্পোর্টিং সিপির হয়ে যথাক্রমে ১০১ ও ৫ গোলের দেখা পেয়েছেন সময়ের অন্যতম সেরা এই তারকা ফরোয়ার্ড।

রোনালদোর রেকর্ডের দিনে ভিয়ারিয়ালকে ২-০ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সফরকারীদের হয়ে বাকি গোলটা করেন তরুণ ইংলিশ উইঙ্গার জেডন সানচো।