advertisement
আপনি পড়ছেন

চ্যাম্পিয়নস লিগে গত ২৪ নভেম্বর স্ট্যাম্পফোর্ড ব্রিজে স্বাগতিক চেলসির কাছে ৪-০ গোলে উড়ে গেছে জুভেন্টাস। আটালান্টাকে হারিয়ে সে ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ ছিল তাদের সামনে। কিন্তু পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পারেনি তুরিনের ওল্ড লেডিরা।

juventus and bayernহেরেছে জুভেন্টাস, জিতেছে বায়ার্ন মিউনিখ

ইতালিয়ান সিরিআয় গত রাতে আটালান্টার মুখোমুখি হয় জুভেন্টাস। নিজেদের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে জিয়ান পিয়েরো জাসপেরিনির দলের কাছে ১-০ গোলে হেরেছে স্বাগতিকরা। অন্যদিকে জার্মান বুন্দেসলিগায় আর্মিনিয়ার বিপক্ষে সমান ব্যবধানে জয় তুলে নিয়েছে বায়ার্ন মিউনিখ।

ম্যাচে আক্রমণ এবং বল দখলে আধিপত্য দেখিয়েছে জুভেন্টাস। তবে নিজেদের ভুলের কারণে গোলের দেখা পায়নি ইতালিয়ান জায়ান্টরা। সুযোগ কাজে লাগিয়ে আটালান্টার হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন কলম্বিয়ান তারকা স্ট্রাইকার দুভান জাপাতা।

juventus lost against atalanta

এর মাধ্যমে ঘরের মাঠে ৩০ বছর পর আটালান্টার কাছে পরাজয়ের স্বাদ পেল জুভেন্টাস। এর আগে সবশেষ ১৯৮৯ সালে আলিয়াঞ্জ স্টেডিয়াম থেকে পূর্ণ পয়েন্ট নিয়ে ফিরেছিল আটালান্টা। 

১৪ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে জুভেন্টাসের অবস্থান আট নম্বরে। ছয় জয়, তিন ড্র এবং পাঁচ পরাজয়ে তাদের সংগ্রহ ২১ পয়েন্ট। ২৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে আটালান্টা। প্রথম এবং দ্বিতীয় স্থানে আছে যথাক্রমে নাপোলি ও এসি মিলান। এই দুই দলের সংগ্রহ সমান ৩২ পয়েন্ট।

চ্যাম্পিয়নস লিগে ডায়নামো কিয়েভকে হারানোর সুখস্মৃতি নিয়ে আর্মিনিয়ার সাথেও প্রভাব দেখিয়েছে বায়ার্ন মিউনিখ। আলিয়াঞ্জ অ্যারেনায় তাদের আক্রমণাত্মক ফুটবলের কাছে কোণঠাসা ছিল সফরকারীরা। তবে কোনভাবেই গোলমুখ খুলতে পারছিল না জুলিয়ান নাগেলসম্যানের শিষ্যরা।

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ৭১ মিনিটে আসে সে মাহেন্দ্রক্ষণ। গোল করে বায়ার্ন মিউনিখকে এগিয়ে নেন লেরয় সানে। বাকি সময়ে কোন দলই জালে বল পাঠাতে পারেনি। ১৩ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে গতবারের চ্যাম্পিয়নরা। এক পয়েন্ট কম পাওয়া বুরুশিয়া ডর্টমুন্ড আছে দুই নম্বরে।