advertisement
আপনি পড়ছেন

ওলে গুনার সুলশার বরখাস্ত হওয়ায় চলতি মৌসুমের বাকি সময়ের জন্য রালফ র‌্যাগনিককে নিজেদের হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। জার্মান গডফাদার খ্যাত এই কোচ জানিয়েছেন, বয়স বেশি হওয়ায় তার পরিকল্পনার অংশ হতে পারবেন না ক্রিশ্চিয়ানো রোনালদো।

rangnick and ronaldoক্রিশ্চিয়ানো রোনালদো ও রালফ র‌্যাগনিক

২০১৬ সালে জার্মান বুন্দেসলিগার ক্লাব আরবি লাইপজিগের দায়িত্বে ছিলেন র‌্যাগনিক। সে সময়ই রোনালদো ও লিওনেল মেসিদের মতো বিশ্বনন্দিত তারকাদের বুড়ো বলে এড়িয়ে গেছেন তিনি। এরপর আরও পাঁচ বছর অতিবাহিত হওয়ায় এখন স্বাভাবিকভাবেই ৩৬ বছর বয়সী রোনালদোকে পছন্দ না করারই কথা সাবেক সালকে জিরো ফোর বসের।

মূলত তরুণ খেলোয়াড়দের নিয়ে নিজের পরিকল্পনা সাজাতে পছন্দ করেন র‌্যাগনিক। সেই হিসেবে আগামী ছয় মাস দারুণ সুযোগ আসতে যাচ্ছে জ্যাডন সানচো, ম্যাসন গ্রিনউড, মার্কাস রাশফোর্ড এবং ম্যানচেস্টার ইউনাইটেডের বাকি উঠতি ফরোয়ার্ডদের জন্য।

ralf rangnickসুলশারের স্থলাভিষিক্ত হয়েছেন র‌্যাগনিক

অনেক নাটকীয়তার পর গত গ্রীষ্মে ইতালিয়ান সিরি’এ ক্লাব জুভেন্টাস থেকে দ্বিতীয় মেয়াদে রোনালদোকে নিজেদের ঢেরায় ভিড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন কোচের অধীনে একাদশে নিয়মিত হতে চাইলে নিজেকে আরও নিংড়ে দিতে হবে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে। র‌্যাগনিক বলেন, ‘আমাদের নিজস্ব একটা ধরন আছে। বয়স হয়ে যাওয়ায় রোনালদোর এর অংশ হবেন না।’

ইংলিশ প্রিমিয়ার লিগে গত ২০ নভেম্বর ওয়াটফোর্ডের বিপক্ষে ৪-১ গোলে হারের পর চাকরি হারান সুলশার। ২৩ নভেম্বর চ্যাম্পিয়নস লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে আপদকালীন কোচের দায়িত্ব পালন করেন মাইকেল ক্যারিক। গতকাল লিগে চেলসির বিপক্ষে ম্যাচেও ডাগআউটে দাঁড়িয়েছিলেন ক্যারিক। ধারণা করা হচ্ছে, আগামী ৩ ডিসেম্বর আর্সেনালের সাথে ম্যাচ দিয়ে অলরেডদের দায়িত্ব নেবেন র‌্যাগনিক।