advertisement
আপনি পড়ছেন

অর্জনের দিক দিয়ে উসমান ডেম্বেলের থেকে যোজন যোজন এগিয়ে কিলিয়ান এমবাপ্পে। শুধু ফ্রান্স জাতীয় দল কিংবা পিএসজিই নয়, বর্তমান সময়ের সেরাদের একজন ভাবা হয় তাকে। অথচ বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা মনে করেন, এমবাপ্পের থেকে ভালো খেলোয়াড় ডেম্বেলে।

dembele and mbappeউসমান ডেম্বেলে ও কিলিয়ান এমবাপ্পে

প্রতিভায় মুগ্ধ হয়ে ২০১৭ সালে মোনাকো থেকে এমবাপ্পেকে ছাড়িয়ে আনে পিএসজি। এরপর থেকেই দুর্দান্ত পথচলা শুরু ২২ বছর বয়সী ফুটবলারের। গত তিন বছর ধরে বনে গেছেন ফরাসি লিগ ওয়ানের শীর্ষ গোলদাতা। পিএসজির হয়ে তিনটি লিগ ছাড়াও জিতেছেন বেশ কয়েকটি শিরোপা। দুর্দান্ত পারফর্ম করে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন এমবাপ্পে।

প্রতিভার বিচারে অবশ্য ডেম্বেলেকে পিছিয়ে রাখার সুযোগ নেই। বুরুশিয়া ডর্টমুন্ড থেকে ২০১৭ সালে বার্সায় নাম লেখান এই ফরোয়ার্ড। তবে চোটের কারণে কখনোই কাতালানদের দলে নিয়মিত হতে পারেননি। চোট থেকে ফিরে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ খেলে একবারও প্রতিপক্ষের জালে বল পাঠাতে পারেননি। পরিসংখ্যান সামনে আনলে এমবাপ্পের সাথে ২৪ বছর বয়সী তারকার তুলনা করা নেহায়েত বোকামি। তবে বিষয়টি মানতে নারাজ লাপোর্তা।

joan laporta barcelonaহুয়ান লাপোর্তা

২০২২ সালের জুনে বার্সার সাথে ডেম্বেলের চুক্তি শেষ হবে। লাপোর্তার আশা, ক্লাবের সাথে নতুন চুক্তি করবেন ডেম্বেলে। গণমাধ্যমকে লাপোর্তা বলেন, ‘ডেম্বেলের সাথে আমাদের সম্পর্ক দারুণ। সে বার্সায় থাকতে চায়। দুর্দান্ত খেলোয়াড় হওয়ায় আমরাও চাই সে থাকুক। তার এজেন্টদের সাথে কথা বলতে হবে। তারা সেরাটাই চাইবে। সব কিছু মিলিয়ে আমি আশাবাদী। সে এমবাপ্পের থেকে ভালো খেলোয়াড়।’