advertisement
আপনি পড়ছেন

দুঃসময়ের মধ্য দিয়ে চলা বার্সেলোনাকে এবার এক ঘা মারল ওসাসুনা। রোববার রাতে দুই অর্ধে দুবার লিড নিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারল না কাতালান জায়ান্টরা। স্প্যানিশ লা লিগার রোমাঞ্চকর ম্যাচটিতে বার্সাকে ২-২ গোলে রুখে দিয়েছে স্বাগতিক ওসাসুনা। লিগের চলতি মৌসুমে এটা বার্সার ষষ্ঠ ড্র।

barcelona draw with osasuna 2021 22হতাশ জেরার্ড পিকে

লিগের আগের ম্যাচে রিয়াল বেটিসের কাছে হেরেছিল জাভি হার্নান্দেজের দল। সবশেষ ম্যাচে বায়ার্ন মিউনিখের মাঠে দলটা বিধ্বস্ত হয়েছে ৩-০ গোলে। ওই হারে আভিজাত্যের পতন হয়েছে কাতালানদের। দুই দশক পর ইউরোপা লিগে অবনমন হয়েছে এক সময়কার প্রভাবশালী স্প্যানিশ ক্লাবটির।

সেই দুঃস্বপ্ন কাটিয়ে ওঠার সুযোগ ছিল। কিন্তু ওসাসুনার বিপক্ষে দুবার লিড নিয়েও প্রত্যাশিত জয়ের দেখা পায়নি জাভির দল। তবে ম্যাচজুড়ে বার্সার পারফরম্যান্স ছিল আশা জাগানিয়া। ম্যাচের দ্বাদশ মিনিটেই এগিয়ে যায় জাভির দল। অতিথিদের লিড এনে দেন গঞ্জালেস। বার্সার জার্সিতে এটাই প্রথম গোল তরুণ ফরওয়ার্ডের।

xavi hernandez 3বার্সার সুদিন ফেরাতে পারছেন না জাভি

কাতালানদের এগিয়ে যাওয়ার আনন্দ মাটি হয়ে গেছে দুই মিনিটের মধ্যে। দুর্দান্ত এক হেডে গোল করে ওসাসুনাকে সমতায় ফেরান ডিফেন্ডার ডেভিড গার্সিয়া। এমন দারুণ একটা শুরুর পর ম্যাচটা অনেকটাই ঝিমিয়ে পড়ে। ম্যাচ জেগে ওঠে দ্বিতীয়ার্ধের শুরুতেই। বার্সা ফের এগিয়ে যায়। এবার গোল করেন আরেক তরুণ ফরওয়ার্ড ইজালজুলি।

একটু পরই সমতায় ফেরার প্রেক্ষাপট তৈরি করেছিল ওসাসুনা। ডি-বক্সে হ্যান্ডবল করেন সার্জিও বুসকেটস। কিন্তু ওসাসুনা খেলোয়াড়দের প্রবল আবেদনের পরও পেনাল্টি দেননি ম্যাচকর্তা। ফলে মরোক্কান ফরওয়ার্ডের গোলের ওপর দাঁড়িয়ে জয়ের অপেক্ষাতেই ছিল বার্সা। তাদের হতাশ হতে হয় ৮৬ মিনিটে। এ জন্য চাইলে নিজেদের ভাগ্যকে দুষতে পারে বার্সা।

ওসাসুনা ফরওয়ার্ড আভিলার শট বার্সা ডিফেন্ডার সামুয়েল উমতিতির পায়ে লেগে বল জড়িয়ে যায় জালে। উচ্ছ্বাসে ফেটে পড়ে স্বাগতিক দর্শকেরা। এই হোঁচটে লিগ টেবিলের আট নম্বরে নেমে গেল জাভির দল। ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট বার্সার। এক ম্যাচ বেশি খেলে দুই পয়েন্ট পিছিয়ে দশমস্থানে আছে ওসাসুনা। কাল রাতে মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি হওয়ার আগে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ছিল ৩৯।