advertisement
আপনি পড়ছেন

চলতি মৌসুমে আভিজাত্যের পতন হয়েছে বার্সেলোনার। দুই দশক পর শীর্ষস্থানীয় প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে ইউরোপা লিগে নেমে গেছে কাতালানরা। সেই দুঃস্বপ্ন নিয়ে ঘরে ফেরার পর স্প্যানিশ লা লিগায় আবার হারতে হয়েছে বার্সাকে। গতকাল এগিয়ে থেকেও হারের হ্যাটট্রিক করল ধুঁকতে থাকা জাভি হার্নান্দেজের দল।

barcelona vs boca juniorsবার্সেলোনাকে লজ্জা দিয়েছে বোকা জুনিয়র্স

বার্সার এই হারটা অবশ্য পরিচিত কোনো প্রতিপক্ষের সঙ্গে নয়। আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সের বিরুদ্ধে হেরেছে কাতালানরা। মঙ্গলবার রাতে ডিয়েগো ম্যারাডোনাকে স্মরণ করে যে প্রদর্শনী ম্যাচটি আয়োজন করা হয়েছে সেখানে টাইব্রেকারে হেরেছে বার্সা। আর্জেন্টাইন মহাতারকা স্মরণে এটাই প্রথম আয়োজন দুই ক্লাবের।

সৌদি আরবের রাজধানী রিয়াদে কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে দুই জায়ান্টের লড়াইয়ের প্রথম ভাগটা কেটেছে গোলখরায়। বিরতি থেকে ফিরেই লিড নেয় বার্সা। গোল করে কাতালানদের উচ্ছ্বাসে ভাসান ফেরান ব্ল্যাঙ্ক। কিন্তু আধ ঘণ্টার মধ্যে বার্সার জয়ের স্বপ্ন মাটি হয়ে যায়। ৭৭ মিনিটে বোকা জুনিয়র্সকে সমতায় ফেরান এক্সেকিয়েল জেবালোস।

নির্ধারিত দেড় ঘণ্টায় ১-১ গোলে সমতায় থাকে ম্যাচ। ছিল না কোনো অতিরিক্ত সময়। তাই শিরোপা ভাগ্য নিশ্চিত করতে সরাসরি ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে বাজিমাত আর্জেন্টাইন জায়ান্টদের। পেনাল্টি শ্যুটআউটে বার্সাকে ৪-২ গোলে হারায় বোকা জুনিয়র্স। পেনাল্টিতে আর্জেন্টাইনদের জিতিয়ে উৎসবের মধ্যমণি হয়ে থাকলেন গোলরক্ষক অগাস্টিন রসি।