advertisement
আপনি পড়ছেন

মালিকানা বদলের পর থেকেই দুর্দান্ত একটি দল গঠন করতে বদ্ধপরিকর নিউক্যাসল ইউনাইটেড। নিজেদের অতীত সুখস্মৃতি পুনরুদ্ধার করতে বেশ কয়েকজন খেলোয়াড়ের দিকে চোখ ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির। এদের মধ্যে জেসে লিনগার্ড অন্যতম। তবে ইংল্যান্ডের এই মিডফিল্ডারের আশা ছেড়ে দিয়েছে নিউক্যাসল। এমনটা দাবি করেছে স্কাই স্পোর্টস।

jesse lingardজেসে লিনগার্ড

গত বছর প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকায় ব্রিটিশ বিলিয়নিয়ার মাইক অ্যাশলির কাছ থেকে নিউক্যিাসল ইউনাইটেডের মালিকানা কিনে নেয় সৌদি মালিকানাধীন কনসোর্টিয়াম সৌদি পাবলিক ইনভেস্ট ফান্ড, পিআইএফ ও আরবি স্পোর্টস মিডিয়া। এরপর দারুণ সব খেলোয়াড়ের কল্যাণে আগের উন্মাদনা ফিরে আসবে ভেবে উচ্ছ্বসিত হয়েছিল ভক্তরা। 

ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে লিনগার্ডকে ধারে আনতে চেয়েছিল নিউক্যিাসল ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দলটিকে প্রস্তাবও দিয়েছিল তারা। কিন্তু ফি নিয়ে বনিমনা হয়নি দুই পক্ষের মধ্যে। তাই আলোচনাও থমকে গেছে।

newcastle utd logo 2নিউক্যাসল ইউনাইটেড

নিয়মিত ম্যাচ খেলার চিন্তা থেকে লিনগার্ড নিজেও নিউক্যাসল ইউনাইটেডে যেতে মরিয়া ছিলেন। ২০১১ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন এই তারকা খেলোয়াড়। পরের বছর লিস্টার সিটি দিয়ে শুরু। এরপর একে একে বার্মিংহাম সিটি, ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়ন, ডার্বি কান্ট্রি ও সবশেষ ওয়েস্টহাম ইউনাইটেডের হয়ে ধারে খেলেছেন ২৯ বছর বয়সী ফুটবলার।

চলতি মৌসুমে লিনগার্ডকে ফিরিয়ে এনেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এখন পর্যন্ত মাত্র নয়টি লিগ ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছেন তিনি। প্রতিবারই বদলি হিসেবে। এসব দেখে রালফ র‌্যাগনিকের শিবির থেকে মন উঠে যাওয়াটা তার জন্য স্বাভাবিক। কিন্তু আর্থিক ইস্যুতে অসঙ্গতি তার ক্লাব ছাড়ার পেছনে বাঁধা হয়ে দাঁড়িয়েছে।