advertisement
আপনি পড়ছেন

করোনা থেকে মুক্তির পর স্বাভাবিক ছন্দ ফিরে পেতে লিওনেল মেসিকে দলের বাইরে রেখেছিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন, এএফএ। তারওপর ভাইরাসটিতে আক্রান্ত হওয়ায় ডাগআউটে ছিলেন না দলটির হেড কোচ লিওনেল স্ক্যালোনি। তবে দুই লিও’র অভাব ম্যাচে প্রভাব ফেলতে পারেনি। পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

argentina vs chileচিলিকে হারিয়েছে আর্জেন্টিনা

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলিকে ২-১ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। প্রতিপক্ষের মাঠে আকাশী নীল জার্সিধারীদের হয়ে একটি করে গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া ও লাউতারো মার্টিনেজ। মার্টিন লাসার্তের দলের হয়ে ব্যবধান কমান বেন ব্রেন্টন দিয়াজ।

ম্যাচ জিতলেও বল দখল এবং আক্রমণে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। ৪০ শতাংশ বল দখলে নিয়ে গোলমুখে তাদের নেওয়া ৭ শটের মধ্যে ৫টি লক্ষ্যে ছিল। বিপরীতে ১৩ শট নিয়ে ৪টি লক্ষ্যে রাখেতে পেরেছে চিলি।

ম্যাচের তিনটি গোলই হয়েছে বিরতির আগে। মেসির অনুপস্থিতিতে এদিন আর্জেন্টিনার নেতৃত্ব পেয়েছিলেন ডি মারিয়া। নবম মিনিটে তার গোলেই এগিয়ে যায় সফরকারীরা। সতীর্থ রদ্রিগো ডি পলের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে করা পিএসজির তারকা মিডফিল্ডারের জোরালো শটে বল জালে জড়ায়।

লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। ১১ মিনিট পর সমতায় ফেরে চিলি। মার্সেলিনো নুয়েজের কাছ থেকে পাওয়া বলে গোল করেন দিয়াজ। ৩৪ মিনিটে আরও একদফা এগিয়ে যায় অতিথিরা। রদ্রিগোর শট স্বাগতিক গোলকিপার ক্লাওদিও ব্রাভো ঠেকিয়ে দিলে বল পান মার্টিনেজ। এরপর সহজেই তিন কাঠির নিচে বল পাঠান ইন্টার মিলান স্ট্রাইকার।

বিরতির আগের বাকি সময় এবং দ্বিতীয়ার্ধে কোনো দলই জালের দেখা পায়নি। ১৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট পাওয়া চিলি আছে সাত নম্বরে।