advertisement
আপনি পড়ছেন

আগামীকাল উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে চেলসির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। হাইভোল্টেজ এই ম্যাচের আগে পাদপ্রদীপে চলে এলেন রিয়াল গোলরক্ষক থিবাউট কোর্তায়া। এদিন সাবেক ক্লাবের বিপক্ষে মাঠে নামবেন বেলজিয়ান সেনসেশন।

thibaut courtois goalkeeper 1রিয়াল গোলরক্ষক থিবাউট কোর্তায়া

শেষ আটের প্রথম লেগটা হবে লন্ডনে; চেলসির দুর্গ স্ট্যামফোর্ড ব্রিজে। বাংলাদেশ সময় বুধবার রাতে ১টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচে ঘরের ছেলে কোর্তোয়া ফিরবেন শত্রুবেশে। তাকে চেলসি সমর্থকরা কীভাবে গ্রহণ করবেন? কোর্তোয়ার নামে জয়ধ্বনি দেবেন নাকি দুয়ো দেবেন?

চেলসি সমর্থকদের মনে কী আছে তা জানেন না বেলজিয়ান গোলরক্ষক। কোর্তোয়া অবশ্য ভয়ে আছেন। এ নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে রিয়াল মাদ্রিদ গোলরক্ষক বলেছেন, 'আমি আশা করছি, তারা (চেলসি সমর্থকরা) আমাকে দুয়ো দেবেন না। কিন্তু আপনি জানেন না কী হবে।'

logo of uefa champions league 1উয়েফা চ্যাম্পিয়নস লিগের লোগো

চ্যাম্পিয়নস লিগে গত মৌসুমে রিয়াল মাদ্রিদ বিদায় নিয়েছিল চেলসির হাত ধরেই। রিয়ালকে কাঁদিয়ে ফাইনালে উঠে যায় চেলসি। এবারের মহারণটা তাই দুই দলের জন্য পুরনো হিসাব-নিকেশের প্রেক্ষাপট তৈরি করেছে। কোর্তোয়ার আশা, এবার চেলসি বাধা পেরিয়ে যাবে রিয়াল।

রিয়াল গোলরক্ষক বলেছেন, 'সামনে কী আছে সেটার জন্য আমি প্রস্তুত হচ্ছি। আশা করছি, স্ট্যামফোর্ড ব্রিজে আমার ফেরাটা সুখের হবে। আমরা এখন প্রতিদ্বন্দ্বী। তারা জিততে চাইবে। আমিও জিততে চাইব। কাজেই আমি তাদের সমর্থকদের কাছ থেকে তালি প্রত্যাশা করছি না।'