advertisement
আপনি পড়ছেন

মোহাম্মদ সালাহর ভবিষ্যত নিয়ে জল্পনা-কল্পনা কম হয়নি। অবশেষে তার ভবিষ্যতের সুরাহা হতে যাচ্ছে। কোথাও যাচ্ছেন না এই ফরওয়ার্ড; থাকছেন অ্যানফিল্ডেই। খুব শিগগিরই লিভারপুলের সঙ্গে নতুন চুক্তিতে যাচ্ছেন তিনি। মঙ্গলবার রাতে এমনটাই দাবি করলেন মিশরের ক্রীড়া মন্ত্রী আশরাফ সোবহি।

mohamed salah in liverpool trainingমোহাম্মদ সালাহ

আগামী বছরের জুন পর্যন্ত সালাহর সঙ্গে চুক্তি আছে লিভারপুলের। চুক্তি নবায়নে মরিয়া ইংলিশ জায়ান্টরা। কিন্তু পারিশ্রমিক ও বোনাস ইস্যুতে বেঁকে বসেন মিশরীয় সেনসেশন। তার দাবি অগ্রাহ্য করছিল অল রেডরা। গুঞ্জন আরো উসকে দিয়েছিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লাপ। জার্মান কোচ জানান, লিভারপুলকে সালাহ যা দেওয়ার দিয়ে ফেলেছেন।

তবে বাস্তবতা বলছে অন্য কথা। চলতি মৌসুমে আগুন ঝরিয়েই যাচ্ছেন সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগে ২৮ ম্যাচে করেছেন দলের পক্ষে সর্বোচ্চ ২০ গোল। মিশরের ক্রীড়া মন্ত্রী সোবহির আশা ছিল এই পারফরম্যান্সটা অন্য কোনো ক্লাবের হয়ে করুক সালাহ। কিন্তু মিশরীয় সেনসেশন নাকি ইংলিশ ফুটবলে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

mohamed salah celebrates a goalমোহাম্মদ সালাহ

মঙ্গলবার রাতে সংবাদমাধ্যমকে মিশরের ক্রীড়া মন্ত্রী বলেন, ‘লিভারপুল ছাড়া অন্য ক্লাবে এই যাত্রাটা নিয়মিত করতে আমি তাকে পরামর্শ দিয়েছিলাম। কিন্তু সে চুক্তি নবায়ন করতে চায়।’

সুর পাল্টেছেন লিভারপুল কোচ ক্লপও। চুক্তি নবায়নের সবুজ সংকেত দিলেন জার্মান কোচ। ক্লপের ভাষায়, ‘নীতি নির্ধারকরা একে অন্যের সঙ্গে কথা বলেছেন এবং আমি তাতে খুশি। এটাই চেয়েছি।’

গত জানুয়ারিতেও চুক্তি নবায়নের তাড়না ছিল সালাহর। কিন্তু কয়েক সপ্তাহ আগে পাল্টে যায় দৃশ্যপট। ঘুরে ফিরে ব্যাপারটা এখন তিনমাস আগের জায়গায় ফিরে যাচ্ছে। চুক্তি নবায়নে দুই পক্ষই কিছুটা ছাড় দিচ্ছে। অপেক্ষা এখন দুইয়ে দুইয়ে চার মেলার; আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার। এ নিয়ে সালাহ কিংবা লিভারপুলের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি। তাই কিছুটা হলেও অনিশ্চয়তা থেকে গেল।