advertisement
আপনি পড়ছেন

চ্যাম্পিয়নস লিগের গত আসরে রিয়াল মাদ্রিদের যাত্রা থেমেছিল সেমিফাইনালে। তাদের হারিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নেয় চেলসি। সেবারের দুঃস্মৃতি এখনও ভোলার কথা নয় লা লিগার শীর্ষ ক্লাবটির। এবার শেষ আটেই তাদের প্রতিপক্ষ ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্টরা। স্বাভাবিকভাবেই প্রতিশোধ নিতে মুখিয়ে আছে কার্লো আনচেলত্তির দল।

real madrid vs chelseaরাতে রিয়াল মাদ্রিদকে আতিথেয়তা দেবে চেলসি

গত আসরে দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে এগিয়ে থেকে ফাইনালে পা রাখে চেলসি। ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা হওয়ার মঞ্চের এবারের আসরে কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে আজ তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। ব্লুজদের ঘরের মাঠ স্ট্যাম্পফোর্ড ব্রিজে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। সরাসরি সম্প্রচার করবে সনি টেন টু।

দ্বিতীয় লেগে আগামী ১৩ এপ্রিল এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে টমাস টুখেলের দলকে আতিথেয়তা দেবে রিয়াল মাদ্রিদ। গ্যালাকটিকোদের এবারের চ্যাম্পিয়নস লিগ যাত্রাটা হয়েছে দুর্দান্ত। ‘ডি’ গ্রুপের শীর্ষে থেকে নকআউটে পা রাখে স্প্যানিশ জায়ান্টরা। রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বে পিএসজির মাঠ থেকে ১-০ গোলের পরাজয় নিয়ে ফিরেছিল তারা।

uefa logo 3চ্যাম্পিয়নস লিগের ট্রফি

রিয়াল মাদ্রিদের দ্বিতীয় লেগের শুরুটাও হয়েছিল হতাশাজনক। কিন্তু করিম বেনজেমার অসাধারণ নৈপুণ্যে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ফরাসি লিগ ওয়ানের দলটিকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। হ্যাটট্রিক করেছিলেন ফরাসি ফরোয়ার্ড। সেই সাথে দুই লেগে মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে প্রতিযোগিতার রেকর্ড শিরোপাধারীরা।

এদিকে, গ্রুপ ‘এইচ’ থেকে রানার্সআপ হয়ে নকআউট পর্বে পা রাখে চেলসি। শেষ ষোলর দুই পর্বে ফরাসি ক্লাব লিলের সাথে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটে জায়গা করে নিয়েছে গত আসরের চ্যাম্পিয়নরা। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মুকুট অক্ষুন্ন রাখতে চাইলে আজ বেনজেমা, ভিনিচিয়াস জুনিয়র, লুকা মদ্রিচদের বিপক্ষে জেতার বিকল্প নেই উত্তর লন্ডনের দলটির জন্য।