advertisement
আপনি পড়ছেন

রিয়াল মাদ্রিদের সাথে আসন্ন গ্রীষ্মে চুক্তি শেষ হবে গ্যারেথ বেলের। দুই পক্ষের মধ্যে যে নতুন করে আর কোনো চুক্তি হচ্ছে না, সেটা একরকম দিনের আলোর মতোই পরিষ্কার। তবে বিদায় বেলায় রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে কেনা বেলকে প্রাপ্য সম্মান দিতে বলছেন গ্যালাকটিকোদের হেড কোচ কার্লো আনচেলত্তি।

gareth bale could leave real madridগ্যারেথ বেল

২০১৩ সালে টটেনহাম হটস্পার থেকে বেলকে উড়িয়ে আনে রিয়াল মাদ্রিদ। এজন্য গুনতে হয়েছে সাড়ে আট কোটি পাউন্ড, যেটা ছিল সে সময়কার দলবদলের রেকর্ড। মাঠেও এর প্রতিদান দিয়েছেন ওয়েলস উইঙ্গার। ক্লাবের চারটি উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার পথে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি।

২০২০-২১ মৌসুমে বেলকে ধারে টটেনহাম হটস্পারে পাঠায় রিয়াল মাদ্রিদ। গত মৌসুমে ফিরে আসলেও আগের মতো সুযোগ পাননি। আনচেলত্তির অধীনে ব্রাত্য হয়ে পড়েন একাদশে। তাকে পেছনে ফেলে নিয়মিত একাদশে খেলছেন করিম বেনজেমা, ভিনিচিয়াস জুনিয়র, রদ্রি, মার্কো আসেনসিয়োরা।

carlo ancelotti and gareth baleবেল ও আনচেলত্তি

এছাড়া সাম্প্রতিক সময়ে বেশ কিছু ঘটনার জেরে রিয়াল মাদ্রিদ ভক্তরাও গ্যারেথ বেলের ওপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। সবমিলিয়ে আসন্ন মৌসুমে অন্য কোনো ক্লাবে বসতি গড়তে দেখা যাবে ৩২ বছর বয়সী ফুটবলারকে, সেটা অনেকটা নিশ্চিত।

সংবাদ সম্মেলনে রিয়াল মাদ্রিদ বস বলেন, ‘বেল খুব ভালোভাবে ক্লাব ছেড়ে চলে যেতে চায়। রিয়াল মাদ্রিদের উচিত তাকে সম্মানের সাথে বিদায় জানানো। এটা তার প্রতি ন্যয়সঙ্গত হবে।’

আনচেলত্তি বলেন, ‘গোল, পারফরম্যান্স এবং শিরোপা জেতার জন্য বেল রিয়াল মাদ্রিদের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন। সে একজন ভালো ফুটবলার। ওয়েলসের হয়ে সম্প্রতি সে এটা দেখিয়েছে। আমাদের হয়েও সে ভালো খেলতে চায়।’