advertisement
আপনি পড়ছেন

বাকিদের থেকে ব্যবধানটা বেশ দূরে হলেও পয়েন্ট টেবিলে রিয়াল মাদ্রিদের খুব কাছেই ছিল সেভিয়া। পরিস্থিতি এমন ছিল, শেষ দিকে এসে পা হড়কালেই বিপদ হতে পারতো লস ব্লাঙ্কোসদের। কিন্তু গেতাফের সাথে সেরকম কিছুই হয়নি। ২-০ গোলের সহজ জয় পেয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। সেই সাথে লিগ শিরোপার জয়ে আরও একধাপ এগিয়ে গেল মাদ্রিদের ক্লাবটি।

real madrid vs getafe 1শিরোপা জয়ে আরও একধাপ এগিয়ে

গেতাফেকে হারিয়ে টেবিলে দুই নম্বরে থাকা সেভিয়ার থেকে ১২ পয়েন্ট এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ। ৩১ ম্যাচে ৭২ পয়েন্ট সংগ্রহ করেছে শীর্ষে থাকা দলটি। তিন নম্বরে আছে বার্সেলোনা। ২৯ ম্যাচে জাভি হার্নান্দেজের দলের সংগ্রহ ৫৭ পয়েন্ট।

ম্যাচে নিজেদের স্বভাবজাত ফুটবলই খেলেছে রিয়াল মাদ্রিদ। সান্টিয়াগো বার্নাব্যুতে তাদের আক্রমণের কাছে পেরে উঠেনি কিকে সানচেজ ফ্লোরেজের দল। ৬৯ শতাংশ বল দখলে থাকা গ্যালাকটিকোদের ২৬ শটের মধ্যে আটটি লক্ষ্যে ছিল। কাসেমিরো স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন লুকাস ভাসকেজ।

real madrid vs getafeরিয়ালের প্রতিশোধ

গেতাফের বিপক্ষে চলমান লিগে দুই লেগে দুই রকম অভিজ্ঞতা হল রিয়াল মাদ্রিদের। প্রথম দেখায় গত ২ জানুয়ারি কলিসিয়াম আলফনসো প্যারেজে স্বাগতিকদের বিপক্ষে ১-০ গোলের পরাজয় নিয়ে ফিরেছিল চ্যাম্পিয়নস লিগের রেকর্ড শিরোপা জয়ীরা। এবার এর প্রতিশোধ নিল তারা।

গেতাফের বিপক্ষে ঘরের মাঠে মাঝমাঠের নিয়মিত সদস্য টনি ক্রস ও লুকা মডরিচেকে বেঞ্চে বসিয়ে রেখেছিলেন আনচেলত্তি। তাদের পরিবর্তে খেলানো হয় ফেদে ভালভার্দে এবং এদোয়ার্দো কামাভিঙ্গাকে। পরিবর্তিত দুজনকে নিয়ে দায়িত্বটা বেশ ভালোই সামাল দিয়েছেন কাসেমিরো। এই ত্রয়ী খুব বেশি সুযোগ তৈরি না করতে পারলেও মাঝমাঠের নিয়ন্ত্রণ ছিল স্বাগতিকদের হাতেই। ম্যাচে সে ফায়দাটাই তুলে নিয়েছে লা লিগার জায়ান্টরা।