advertisement
আপনি পড়ছেন

বিপদে পড়তে পড়তে বেঁচে গেছে বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় লেভান্তের বিপক্ষে পরাজয়ের মুখ থেকে বের হয়ে এসে পূর্ণ পয়েন্ট তুলে নিয়েছে কাতালানরা। সেই সাথে রিয়াল মাদ্রিদের সাথে পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছে তারা। এবার শিরোপা জেতার লক্ষ্যে লস ব্লাঙ্কোসদের অনিষ্ট কামনা করছেন বার্সেলোনার হেড কোচ জাভি হার্নান্দেজ।

xavi hernandez 2জাভি হার্নান্দেজ

গতকাল টেবিলের ১৯ নম্বরে থাকা লেভান্তের মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। ম্যাচে স্বাগতিকদের তিনটি পেনাল্টি উপহার দেয় স্পেনের শীর্ষ ক্লাবটি। এর মধ্যে গোল করতে পেরেছেন মোরালেস এবং মেলেরো। অন্যদিকে রজার মার্টির নেওয়া দ্বিতীয় শট টেকিয়ে দেন সফরকারী গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান।

বার্সেলোনার হয়ে একবার করে তিন কাঠি ভেদ করেন পিয়েরে এমেরিক আউবামেয়াং, পেদ্রি এবং লুক ডি ইয়ং।

barcelona and real madrid logoরিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা

এই জয়ে সেভিয়াকে পেছনে ফেলে ফের দুই নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। ৩০ ম্যাচে তাদের সংগ্রহ এখন ৬০ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে ৭২ পয়েন্ট পাওয়া রিয়াল মাদ্রিদের অবস্থান শীর্ষে। ব্লুগ্রানারদের আটটির বিপরীতে গ্যালাকটিকোদের বাকি আছে আর সাত ম্যাচ।

রিয়াল মাদ্রিদ থেকে ১২ পয়েন্ট পিছিয়ে থাকায় শিরোপা জেতা অনেকটাই কঠিন হবে। এই বাস্তবতা মেনেও আশা ছাড়ছেন না জাভি। লেভান্তের বিপক্ষে ম্যাচ শেষে সাংবাদিকদের সাবেক মিডফিল্ডার বলেন, ‘আমরা বুঝতে পারছি কাজটা সহজ হবে না। কারণ রিয়াল মাদ্রিদ এমন একটা দল, ওরা সহজে হোঁচট খায় না। তবে আগামী দুই সপ্তাহে ওরা যদি কিছু পয়েন্ট হারায় তাহলে আমরা শিরোপার আশা করতে পারবো।’

নিজেদের সামর্থ নিয়ে জাভি বলেন, ‘প্রতিপক্ষ তিনটি পেনাল্টি পাওয়ার পরও আমরা ম্যাচটা জিতেছি। এটাই প্রমাণ করে আমরা কতটা লড়াকু মানসিকতার দল। লেভান্তে কঠিন প্রতিপক্ষ। তাই আমরা কিছুটা দুর্ভাবনায় ছিলাম। তবে ছেলেরা ঠিকই উতরে এসেছে।’