advertisement
আপনি পড়ছেন

বায়ার্ন মিউনিখ ম্যাচের আগের দিন বোমাটা ফাটিয়েছে পোলিস এক প্রচারমাধ্যম। এক প্রতিবেদনে তারা দাবি করে রবার্ট লেভানডফস্কির সঙ্গে বার্সেলোনার কথাবার্তা চূড়ান্ত হয়ে গেছে। দ্বিপাক্ষিক চুক্তিও হয়েছে। এমন খবরে নড়েচড়ে বসেছে ক্লাব ফুটবল দুনিয়া। কিছুটা হলেও অস্বস্তিতে পড়ে গিয়েছিল বায়ার্ন মিউনিখ।

mateu alemany barcelonaলেভানডফস্কি এবং মাতেও অ্যালেমানি

পোল্যান্ডে বার্সেলোনা ক্রীড়া পরিচালক মাতেও অ্যালেমানির সঙ্গে লেভানডফস্কির এজেন্ডের সঙ্গে বৈঠক হয়েছে। এসব খবর ও লেভার সঙ্গে চুক্তির বিষয়টি যে স্রেফ গুঞ্জন সেটা আনুষ্ঠানিকভাবে জানালেন মাতেও। বৃহস্পতিবার রাতে তিনি বলেছেন, ‘আমাদের সঙ্গে ওই ফরওয়ার্ডের (লেভা) কোনো চুক্তি হয়নি। এগুলো গণমাধ্যমের জল্পনা।’

গতকাল রাতে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ শুরুর আগে এক সাক্ষাৎকারে বার্সাকর্তা এ কথা বলেন। তিনি আরো বলেন, ‘এসব সত্যি নয়। আমরা যদি তাকে চাই প্রথমত, আমাদের কথা বলতে হবে তার ক্লাবের সঙ্গে।’ মাতেওর কথাতে পরিষ্কার, লেভার ব্যাপারে বার্সার এখনো আগ্রহ জন্মায়নি। চুক্তি তো অনেক দূরের কথা।

mateu alemany barcelona 1মাতেও অ্যালেমানি

লেভার সঙ্গে বায়ার্ন মিউনিখের চুক্তি আছে আরো এক মৌসুম। চুক্তি নবায়নের জন্য উঠেপড়ে লেগেছে বাভারিয়ানরা। কিন্তু পোলিস স্ট্রাইকার নতুন চুক্তিতে যেতে রাজি নন। জার্মান গণমাধ্যম বিল্ড এমনটাই দাবি করেছে। এনিয়ে লেভা কিংবা বায়ার্ন মিউনিখ কোনো পক্ষই আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তাই জল্পনাটা থেকেই গেল।

অনেক দিন ধরেই একজন বক্স স্ট্রাইকার খুঁজছে বার্সেলোনা। ‘নাম্বার নাইন’ হিসেবে লেভাকে নাকি মনে ধরেছে ক্লাবের প্রধান কোচ জাভি হার্নান্দেজের। সংবাদমাধ্যমে এমন গুঞ্জনও আছে যে, বরুসিয়া ডর্টমুন্ডের নরওয়েজন ফরওয়ার্ড আরলিং হাল্যান্ডকে দলে টানতে দৌড়ঝাঁপ দিচ্ছে স্প্যানিশ জায়ান্টরা।