advertisement
আপনি পড়ছেন

প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে নাম লেখানোর পর থেকে গোল যেন লিওনেল মেসির জন্য আকাশের চাঁদ হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচশেষে আর্জেন্টাইন জাদুকরের নামের পাশে শোভা পেতে পারতো জোড়া গোল। কিন্তু অফসাইডের বাগড়ায় প্রতিবারই হতাশ হতে হয়েছে এই ফরোয়ার্ডকে।

messi in action 2 আরও একটি গোলশূন্য ম্যাচ পার করলেন মেসি

বার্সেলোনার হয়ে গত মৌসুমের পুরোটা সময় গোল উৎসবে মেতে ছিলেন মেসি। স্প্যানিশ লা লিগায় সর্বোচ্চ গোলদাতা হওয়ায় জিতেছিলেন পিচিচি পুরস্কার। কিন্তু পিএসজির জার্সিতে স্বভাবসূলভ মেসিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ফর্ম হারিয়ে বিতর্কের মুখে পড়েছেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী। ফরাসি সমর্থক এবং সংবাদমাধ্যম তো এই ফুটবলারকে ছেড়ে দেওয়ার পক্ষে রব তুলেছে।

লিগে গতকাল মার্সেইকে ২-০ গোলে পরাজিত করেছে পিএসজি। পার্ক দে প্রিন্সেসে স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। এই দুই ফরোয়ার্ডকে পেছনে ফেলে পাদ প্রদীপের আলোয় চলে যাওয়ার সুযোগ ছিল মেসির সামনে। সেই সাথে দিতে পারতেন সাম্প্রতিক সময়ের সব সমালোচনার দাঁতভাঙা জবাব। সেটা হতে হতেও হয়নি শেষ পর্যন্ত।

psg team 4সতীর্থদের সাথে আনন্দ ভাগাভাগি করছেন মেসি

ম্যাচের ৪১ মিনিটে নুনো মেন্ডেসের কাছ থেকে বল পেয়ে আলতো টোকায় জালে জড়ান মেসি। কিন্তু রেফারি অফসাইডের বাঁশি বাজান। ৩৪ বছর বয়সী ফুটবলারকে বল দেওয়ার আগেই অফসাইডে ছিলেন পর্তুগীজ লেফট ব্যাক মেন্ডেস।

প্রথমার্ধের শেষদিকে আরও একদফা লক্ষ্যভেদ করেন মেসি। এবার অফসাইডের পতাকা তুলেন লাইন্সম্যান। শুধু এটাই নয়, বিরতির পর মেসির পাস থেকে এমবাপ্পে একটি গোল করেছিলেন। সেটাও একই কারণে বাতিল করে দেন রেফারি। বার্সেলোনার সাবেক অধিনায়কের হতাশার দিনে টানা তৃতীয় জয় তুলে নিয়ে লিগ শিরোপা জয়ের খুব কাছাকাছি অবস্থান করছে পিএসজি।