advertisement
আপনি পড়ছেন

টানা ব্যর্থতাকে পাশ কাটিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে গত ১৬ এপ্রিল নরউইচ সিটির বিপক্ষে জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড। সেই সুখ বেশিদিন স্থায়ী হলো না রেডডেভিলদের। সবশেষ ম্যাচে লিভারপুলের কাছে রীতিমতো উড়ে গেছে তারা। এজন্য কোনো অজুহাত দাঁড় করালেন না ব্রুনো ফার্নান্দেজ। সমর্থকদের কাছে সরাসরি ক্ষমা চেয়েছেন ম্যানইউর এই মিডফিল্ডার।

bruno fernandes 2019ব্রুনো ফার্নান্দেজ

চলমান লিগে প্রথম দেখায় ওল্ড ট্রাফোর্ড থেকে ম্যানইউর বিপক্ষে ৫-০ গোলের জয় নিয়ে ফিরেছিল লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডেও অব্যাহত থেকেছে তাদের দাপট। এ যাত্রায় রালফ র‍্যাগনিকের দলকে ৪-০ ব্যবধানে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

স্বাগতিকদের হয়ে জোড়া লক্ষ্যভেদ করেন মোহাম্মদ সালাহ। একবার করে তিন কাঠির নিচে বল পাঠান সাদিও মানে এবং লুইস দিয়াজ। দুই পর্ব মিলিয়ে ৯-০ গোলের বড় ব্যবধান খুবই পোড়াচ্ছে ম্যানইউ সমর্থকদের।

manchester united logo newম্যানচেস্টার ইউনাইটেড

প্রিমিয়ার লিগ চালুর পর কোনো দলের বিপক্ষে দুই লেগ মিলিয়ে এবারই প্রথম এত বড় ব্যবধানে হারের তিক্ত অভিজ্ঞতা হল ম্যানইউর। এর আগে ১৯৮৩ সালে ইংল্যান্ডের প্রথম বিভাগ ফুটবল লিগে সান্ডারল্যান্ডের কাছে দুই লেগ মিলিয়ে ১১-০ গোলে হেরেছিল দলটি।

ফার্নান্দেজ মনে করেন লক্ষ্যহীন পথচলার কারণে চলমান মৌসুমে এমন পরিস্থিতিতে পড়তে হচ্ছে তাদের। লিভারপুলের বিপক্ষে লিগে টানা দ্বিতীয় পরাজয়ের পর স্কাই স্পোর্টসকে পর্তুগীজ ফুটবলার বলেন, ‘এমন বাজেভাবে হারার জন্য সমর্থকদের কাছে ক্ষমা চাইছি।’

‘এতে হয়তো কষ্ট দূর করা যাবে না। কিন্তু আমরা এটুকুই বলতে পারি। সমর্থকরা আমাদের কাছে আরও অনেক কিছু আশা করেন। আমরা প্রত্যাশা মেটাতে পারছি না। লিভারপুল এবার লিগ শিরোপার জন্য লড়াই করে যাচ্ছে। বিপরীতে আমাদের কোনো লক্ষ্যই নেই এবার। এখানেই দুই দলের পার্থক্য।’ মন্তব্য ফার্নান্দেজের।