advertisement
আপনি পড়ছেন

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে শক্তির বিচার এবং অতীত পরিসংখ্যান অনুযায়ী অনুমিত জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে দাপুটে ফুটবল খেলেছে আকাশী নিল জার্সিধারীরা। ৩-০ গোলের জয়ে ফের টেবিলের শীর্ষস্থান নিজেদের দখলে নিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। অপর ম্যাচে চেলসিকে ৪-২ ব্যবধানে হারিয়েছে আর্সেনাল।

city and arsenalনিজ নিজ ম্যাচে জয় পেয়েছে সিটি এবং আর্সেনাল

গতকাল ম্যানচেস্টার ইউনাইটেডকে ঘরের মাঠ অ্যানফিল্ডে ডেকে এনে বিধ্বস্ত করেছে লিভারপুল। রালফ র‌্যাগনিকের দলকে ৪-০ গোলে পরাজিত করে টেবিলের রাজত্ব নিজেদের দখলে নিয়েছিল রেডরা। মাত্র একদিনের ব্যবধানে সেটা পুনরুদ্ধার করল গত আসরের শিরোপাধারী দল সিটি।

গত ১৬ এপ্রিল লিভারপুলের কাছে হেরে ইংলিশ এফএ কাপের শেষ চার থেকে বিদায় নিয়েছে সিটি। ঘুরে দাঁড়ানোর মিশনে ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধে বিবর্ণ ছিল স্বাগতিকরা। এই সময় সাতটি শট নিয়ে গোলমুখ খুলতে পারেনি তারা। বিরতির পর হাজির হয় চেনারূপে। একে একে তিনবার ব্রাইটনের জালে বল পাঠায় দলটি। একটি করে গোল করেন রিয়াদ মাহরেজ, ফিল ফোডেন এবং বেনার্দো সিলভা।

man city team 4শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে সিটি

এদিকে স্ট্যাম্পফোর্ড ব্রিজে রোমাঞ্চকর ম্যাচ উপহার দিয়েছে চেলসি এবং আর্সেনাল। আক্রমণ পাল্টা আক্রমণে উভয় দলই ম্যাচে ভীতি ছড়িয়েছে। দুবার পিছিয়ে পড়েও ম্যাচে ফিরেছিল ব্লুজরা। এরপর দুই গোল করে উত্তর লন্ডনের দলটিকে আর কোনো সুযোগ দেয়নি গানাররা।

এডি এনকেটিয়াহর গোলে শুরুতে লিড নেয় আর্সেনাল। টিমো ভেরনার চেলসিকে ম্যাচে ফেরান। এমিল স্মিথ লক্ষ্যভেদ করলে ফের এগিয়ে যায় মিকেল আর্তেতার দল। এরপর সিজার আজপিলিকুয়েতার গোলে স্বাগতিকরা সমতায় ফেরে। এনকেটিয়াহ দ্বিতীয়বারের মতো জালে বল পাঠালে আবারও এগিয়ে যায় আর্সনাল। তাদের হয়ে শেষ গোলটি করেন বুকায়ো সাকা।

চেলসিকে হারিয়ে জয়ে ফিরেছে আর্সেনাল। লিগে গত ১৬ এপ্রিল সাউদাম্পটনের কাছে হেরেছিল দলটি।

শীর্ষে থাকা সিটির সংগ্রহ ৭৭ পয়েন্ট। ২০ পয়েন্ট কম নিয়ে পাঁচ নম্বরে আছে আর্সেনাল। ৬২ পয়েন্ট পাওয়া চেলসির অবস্থান তিনে।