advertisement
আপনি পড়ছেন

প্যারিস সেন্ট জার্মেই, পিএসজির হয়ে চলমান মৌসুমে মাঠ মাতাচ্ছেন চার আর্জেন্টাইন খেলোয়াড়। লিওনেল মেসি ছাড়া বাকি তিনজন হলেন অ্যাঞ্জেল ডি মারিয়া, মাউরো ইকার্দি এবং লিয়ান্দ্রে প্যারেদেস। তবে শিগগিরই বার্সেলোনার সাবেক অধিনায়ককে একা রেখে চলে যেতে হতে পারে এদের সবাইকে। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে স্পেনের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম এএস।

4 argentine psgছবিতে আর্জেন্টিনার চার ফুটবলার

আসন্ন গ্রীষ্মে ডি মারিয়া, ইকার্দি এবং প্যারেদেস- এই তিনজন নিয়ে দুই ধরনের অভিজ্ঞতা হবে পিএসজির। প্রথমজন ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে আসার পর গত বছরের মার্চে শেষবারের মতো ক্লাবের সাথে চুক্তি নবায়ন করেন। যার মেয়াদ আছে আগামী ৩০ জুন পর্যন্ত। এরপর ফ্রি এজেন্ট হয়ে যাবেন ২০২১ কোপা আমেরিকার ফাইনালের একমাত্র গোলদাতা।

দীর্ঘদিন ধরেই পিএসজির প্রতিনিধিত্ব করছেন ডি মারিয়া। আলাদা ভালোলাগা তৈরি হওয়ায় একাধিকবার প্যারিসের ক্লাবটির সাথে চুক্তি নবায়নের বিষয়ে গণমাধ্যমকে জানিয়েছিলেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। কিন্তু পরিস্থিতি এখন পাল্টেছে। এএসের দাবি, দুই পক্ষের মধ্যে এখন চুক্তি নবায়ন অসম্ভব। তাই আসন্ন মৌসুমে অন্য কোনো ক্লাবে দেখা যাবে ডি মারিয়াকে। এজন্য সংশ্লিষ্ট ক্লাবকে ট্রান্সফার ফি বাবদ কোনো অর্থ গুণতে হবে না।

messi psg sad 5একমাত্র আর্জেন্টাইন হিসেবে পিএসজির প্রতিনিধিত্ব করতে হতে পারে মেসিকে

প্যারেদেস এবং ইকার্দির বিষয়টা ডি মারিয়ার মতো নয়। এই দুইজন এখনও পিএসজির সাথে চুক্তিবদ্ধ। চুক্তিপত্র বলছে, প্যারেদেস ২০২৩ এবং ইকার্দির সাথে ফরাসি লিগ ওয়ান জায়ান্টদের চুক্তি শেষ হবে ২০২৪ সালের ৩০ জুন। তবে ওই প্রতিবেদন বলছে, এই তারকাদ্বয়কে আর রাখার কোনো ইচ্ছা নেই পিএসজির কর্তা ব্যক্তিদের।

চুক্তি থাকায় প্যারেদেস এবং ইকার্দিকে বিক্রি করে নগদ অর্থ পাওয়ার দিকে মনোযোগ দিচ্ছে পিএসজি। শেষ পর্যন্ত এএসের কথা ঠিক হলে আসন্ন মৌসুমে আলবিসেলেস্তেদের হয়ে একাই দলটির প্রতিনিধিত্ব করতে দেখা যাবে মেসিকে।