advertisement
আপনি পড়ছেন

যমজ সন্তানের বাবা হওয়ার আনন্দ মাটি হয়ে গেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। কারণ সদ্যোজাত কন্যা সন্তান জীবিত থাকলেও মারা গেছে পর্তুগিজ যুবরাজের ছেলে বাচ্চাটি। শোকে বিধ্বস্ত হয়ে পড়েন রোনালদো। স্বাভাবিকভাবেই ম্যানচেস্টার ইউনাইটেডের পরের ম্যাচটি খেলতে পারেননি তিনি। হাইভোল্টেজ ম্যাচটিতে ম্যানইউর প্রতিপক্ষ ছিল লিভারপুল।

ronaldo manuকৃতজ্ঞ রোনালদো

কিন্তু অ্যানফিল্ড মহারণে না থেকেও ছিল রোনালদোর উপস্থিতি। কঠিন সময়ে ম্যানইউ ভক্তরা তো বটেই, তার পাশে দাঁড়িয়েছেন প্রতিপক্ষ লিভারপুলের সমর্থকরাও। মার্সিসাইডে ম্যাচজুড়ে রোনালদোর জয়ধ্বনি গেয়েছেন তারা। মাঠের খেলায় দুই প্রতিপক্ষ লড়াই করলেও গ্যালারিতে সবাই ছিল এক। রোনালদো এবং তার পরিবারকে সমবেদনা জানিয়েছেন তারা।

গ্যালারিতে নানা রকমের ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে দেখা যায় তাদের। ছেঁয়ে যাওয়া এসবকিছুর মূল বার্তা ছিল, ’রোনালদো এক নন’। প্রতিপক্ষ ভক্তদের এমন সহমর্মিতায় খুশি হয়েছেন রোনালদো। লিভারপুল ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ‘সিআর সেভেন’। গ্যালারিতে লিভারপুল ভক্তদের সেই ভিডিও আজ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি।

manchester united logo newম্যানচেস্টার ইউনাইটেড

ভিডিওর ক্যাপশনে রোনালদো লিখেছেন, ‘একটি পৃথিবী… একটি খেলা… একটি বৈশ্বিক পরিবার, অ্যানফিল্ডকে ধন্যবাদ। আমি এবং আমার পরিবার কখনোই এই মুহূর্তের শ্রদ্ধা এবং সহানুভূতির কথা ভুলতে পারব না।’ ম্যাচটার কথা ভুলতে পারবে না রোনালদোর দল ম্যানচেস্টার ইউনাইটেডও। ম্যাচে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে তারা।

বুধবার রাতে লড়াই তো দূরের কথা, অ্যানফিল্ডে ভয়ঙ্কর লিভারপুলের সামনে দাঁড়াতেই পারেনি রেড ডেভিলসরা। ইংলিশ প্রিমিয়ার লিগে এই মৌসুমে প্রথমবারের দেখাতেও ৫-০ গোলে চূর্ণ হয়েছিল ম্যানইউ। প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথমবার এক মৌসুমে লিভারপুলের কাছে হজম করতে হলো ম্যানইউকে। এমন দুঃস্মৃতি চাইলেই কি ভোলা যায়!