advertisement
আপনি পড়ছেন

পুত্র সন্তান হারানোর শোক সামলে ক্রিশ্চিয়ানো রোনালদো ফিরেছেন মাঠে। আর্সেনালের বিপক্ষে করেছেন গোল। গোলটাও আবার আট-দশটা সাধারণ গোলের মতো নয়। ম্যানচেস্টার ইউনাইটেডের চতুর্থ ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে ১০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন রোনালদো। কিন্তু তার মাইলফলক ছোঁয়ার আনন্দ মাটি হয়ে গেল।

ronaldo manu jesus man cityরোনালদোর সেঞ্চুরি, ব্রাজিলিয়ান স্ট্রাইকারের অনন্য কীর্তি

কারণ গোলটা কোনো কাজে আসেনি। ম্যাচে যে হেরে বসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। শনিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে গিয়ে ৩-১ গোলে হেরেছেন রোনালদো অ্যান্ড কোং। ইংলিশ লিগে এনিয়ে টানা দুই ম্যাচ হারল রেড ডেভিলসরা। দুটি ম্যাচে তারা আবার গোল হজম করল সাতটি। আগের ম্যাচে লিভারপুলের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছিল ম্যানইউ।

তাভারেস ও বুকায়ো সাকার গোলে ৩২ মিনিটে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্সেনাল। দ্বিতীয় গোল হজমের দুই মিনিটের মধ্যে গা ঝাড়া দিয়ে ওঠেন রোনালদো। করেন স্বপ্নের গোল। কিন্তু গোলের পর চিরচেনা উদযাপনে দেখা গেল না তাকে। পুত্র সন্তান হারানোর শোকে উল্লাস করার বদলে আকাশের পানে চেয়ে সৃষ্টিকর্তাকে স্মরণ করেছেন তিনি।

manchester united 24 4 22ম্যানচেস্টার ইউনাইটেড

ম্যানইউর সমতায় ফেরার সুযোগ এসেছিল ৫৭ মিনিটে। কিন্তু পেনাল্টি মিস করে বসেন রোনালদোরই স্বদেশি ব্রুনো ফার্নান্দেজ। পর্তুগিজ তারকার শট ফিরে আসে আর্সেনালের পোস্টে লেগে। সেই হতাশা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে ম্যানইউ শেষ দিকে গোল হজম করায়। ৭০ মিনিটে গোল করে স্বাগতিকদের জয়ের ব্যবধান বাড়ান গ্রানিত জাকা।

রোনালদোর সেঞ্চুরির রাতে অনন্য এক কীর্তি গড়েছেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। গতকাল রাতে ওয়াটফোর্ডের বিরুদ্ধে চার গোল করেছেন তিনি। ইংলিশ লিগের ইতিহাসে প্রথম ব্রাজিলিয়ান হিসেবে এক ম্যাচে এতগুলো গোল করলেন জেসুস।

তার দল সিটিও হেসেখেলে ম্যাচটা জিতেছে। নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ওয়াটফোর্ডকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে সিটিজেনরা। এই জয়ের পর লিগের শীর্ষস্থান ধরে রাখল তারা। ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে চার পয়েন্ট পিছিয়ে দুইয়ে থাকল লিভারপুল।