advertisement
আপনি পড়ছেন

চলমান মৌসুমে ‘সর্বহারা’ ম্যানচেস্টার ইউনাটেডের একমাত্র মিশন ছিল শীর্ষ চারে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করা, যেন উয়েফা চ্যাম্পিয়নস লিগের আসন্ন আসরে জায়গা করে নেওয়া যায়। কিন্তু টানা পরাজয়ে সে সম্ভাবনাও শেষ হয়ে গেছে। অকপটে এই বাস্তবতা স্বীকার করে নিলেন ম্যানইউ হেড কোচ রালফ র‌্যাগনিক।

man utd team sad 3আর্সেনালের কাছে হেরেছে ম্যানইউ

আগেই ইংলিশ লিগ কাপ, এফএ কাপ এবং চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে ম্যানইউ। লিগে গতকাল আর্সেনালের কাছে হেরে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মঞ্চের আগামী আসরের টিকিট পাওয়ার আশা কার্যত শেষ হয়েছে। তাই মৌসুমের বাকি অংশে কেবল আনুষ্ঠানিকতা পালন করতেই মাঠে নামতে হবে রেডডেভিলদের।

এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের কাছে ম্যানইউর পরাজয় ৩-১ ব্যবধানে। নুনো তাভারেজ এবং বুকায়ো সাকার গোলে ২-০ তে লিড নেয় আর্সেনাল। সফরকারীদের হয়ে একমাত্র গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এর মাধ্যমে ম্যানইউর চতুর্থ খেলোয়াড় হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে গোলের সেঞ্চুরি করেছেন পর্তুগীজ অধিনায়ক। 

ralf rangnick 3রালফ র‌্যাগনিক

রোনালদোর মাইলফলকের পর সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ম্যানইউ। কিন্তু স্পট কিক থেকে গোল করতে পারেননি ব্রুনো ফার্নান্দেজ। নির্ধারিত সময়ের ২০ মিনিট আগে গ্রানিত জাকা শেষ গোলটি করলে টানা দ্বিতীয় হার নিশ্চিত হয় সফরকারীদের। এর আগে গত ২০ এপ্রিল লিভারপুলের কাছে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত হয়েছিল ম্যানইউ।

৩৪ ম্যাচ শেষে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে আছে ম্যানইউ। এক ম্যাচ কম খেলেছে টটেনাহম হটস্পার। ৫৮ পয়েন্ট পাওয়া দলটির অবস্থান পাঁচে। দুই পয়েন্ট বেশি নিয়ে চার নম্বর জায়গাটি দখলে নিয়েছে মিকেল আর্তেতার দল আর্সেনাল।

ম্যাচ হারলেও ছেলেদের পারফরম্যান্সের প্রশংসা করেছেন র‌্যাগনিক। সংবাদ সম্মেলনে ম্যানইউ কোচ বলেন, ‘চ্যাম্পিয়নস লিগে আমাদের জায়গা পাওয়ার আশা শেষ হয়ে গেছে। আর্সেনালের বিপক্ষে ম্যাচের আগেও তেমন সম্ভাবনা ছিল না। ম্যাচটা হারায় সম্ভাবনা আরও শেষ হয়েছে।’

‘আমরা কোন ধরনের ফুটবল খেলতে পারি, তা দেখিয়েছি। যদিও প্রথমে আমাদের দুটি গোলের মোকাবেলা করতে হয়েছে। এরপরও আমরা ভালো মানসিকতা দেখিয়েছি।’ বলেন র‌্যাগনিক।