advertisement
আপনি পড়ছেন

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ভাগ্য আর নিজেদের হাতে নেই। লিগের শেষ তিন ম্যাচে লিভারপুলকে কেবল জিতলেই চলবে না, অমঙ্গল কামনা করতে হবে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির জন্য। অল রেডদের শিরোপা ভাগ্য এখন দাঁড়িয়ে আছে যদি, কিন্তু এবং তথাপির ওপর। সিটিজেনরা অবশ্য প্রতিদ্বন্দ্বীদের কোনো প্রকার সুযোগই দিতে চাইবে না।

jurgen klopp and pep guardiola mainগার্দিওলার সঙ্গে একমত নন লিভারপুল কোচ

৩৫ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে সিটি। তিন পয়েন্ট পিছিয়ে দুইয়ে নেমেছে লিভারপুল। গত শনিবার ঘরের মাঠ অ্যানফিল্ড স্টেডিয়ামে টটেনহাম হটস্পারের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে অল রেডরা। তাদের হোঁচটের পুরো ফায়দা নিয়েছে সিটিজেনরা। পরদিন ইতিহাদ স্টেডিয়ামে নিউক্যাসল ইউনাইটেডকে ডেকে এনে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে পেপ গার্দিওলার দল।

তাতেই শিরোপার আরো কাছে চলে এসেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। লিগ জিততে সিটির আর দরকার ছয় পয়েন্ট। খেলা বাকি নয় পয়েন্টের। আর লিভারপুলকে সম্ভাব্য সব পয়েন্টই পেতে হবে। তারওপর তাকিয়ে থাকতে হবে সিটির পয়েন্ট খোয়ানোর আশায়। অন্তত চার পয়েন্ট হারাতে হবে সিটিকে। এমন ব্যাকফুটে থাকার পরও শিরোপার আশা ছাড়ছেন না লিভারপুলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ।

আজ মঙ্গলবার অ্যাস্টন ভিলার মুখোমুখি হবে লিভারপুল। এই ম্যাচের আগে সোমবার রাতে সংবাদ সম্মেলনে দলটির কোচ ক্লপ বলেছেন, ‘যা-ই হোক না কেন, আমার মতে এখনো সব শেষ (শিরোপা লড়াই) হয়ে যায়নি। আমাদের হাতে এখনো তিনটি ম্যাচ আছে। আমরা এসব নিয়েই ভাবছি। আমরা বিশ্বাস করা বন্ধ করতে পারি না যে, আমরা কী করতে পারি। সামনে অনেক কিছুই হতে পারে।’

রোববার রাতে নিউক্যাসলকে হারানোর পর সিটি কোচ গার্দিওলা দাবি করেছিলেন ইংল্যান্ডের সব মানুষ এবং সাংবাদিকরাও লিভারপুলকে সমর্থন করে। সিটি কোচের ভাবনার সঙ্গে একমত নন অল রেডদের জার্মান কোচ ক্লপ। তিনি বলেছেন, ‘আমার মনে হয় না যে, দেশের সবাই আমাদের সমর্থন করছে। আমি লিভারপুলে বাস করি। এখানে অনেক মানুষ চায় আমরা যেন শিরোপা জিতি। কিন্তু সম্ভবত সেটা ৫০ শতাংশ লোক চায়।’