advertisement
আপনি পড়ছেন

ইস্কোর বিদায় নিয়ে গুঞ্জনটা নতুন কিছু নয়। রিয়াল মাদ্রিদ এই স্প্যানিয়ার্ডের সাথে নতুন চুক্তিতে না যাওয়ায় সে গুঞ্জন ডালপালাও মেলেছিল। এবার গ্যালাকটিকো শিবির থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় ঘণ্টা বেজে গেল ইস্কোর। এদিকে এখনও বিদায় না বলায় আপাতত মার্সেলো ভিয়েরাকে স্কোয়াডের বাইরের কেউ মনে করতে চান না হেড কোচ কার্লো আনচেলত্তি।

isco and marceloমার্সেলো এবং ইস্কো

স্প্যানিশ লা লিগায় নিজেদের শেষ ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। শেষটা ভালো হয়নি করিম বেনজেমাদের। সান্টিয়াগো বার্নাব্যুতে সফরকারীদের সাথে গোলশূন্য ড্র করেছে লস ব্লাঙ্কোসরা। চার রাউন্ড আগেই লিগ জেতায় সেটা টেবিলে কোনো প্রভাব ফেলতে পারেনি জায়ান্টদের জন্য। এই ম্যাচ শেষে ইস্কো এবং মার্সেলোকে নিয়ে কথা বলেছেন আনচেলত্তি।

ফ্লুমিনেন্স ফুটবল ক্লাব ছেড়ে ২০০৭ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন মার্সেলো। মাদ্রিদের দলটির রক্ষণের প্রাণ বনে গেছেন খুব অল্প সময়েই। আগামী ৩০ জুন ক্লাবের সাথে চুক্তির মেয়াদ শেষ হবার কথা থাকলেও এখনও নবায়ন করেননি।

carlo anchelotti sad 3কার্লো আনচেলত্তি

কয়েকদিন আগে মার্সেলো জানিয়েছিলেন, রিয়াল মাদ্রিদেই থেকে যেতে চান তিনি। যদিও তার সে বক্তব্য এখনও আলোর মুখ দেখেনি। ব্রাজিল তারকার ইচ্ছা পূরণ হবে কিনা আপাতত তাও বলা যাচ্ছে না। রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচের পর সাংবাদিকদের সাথে আলাপকালে আনচেলত্তি বলেন, ‘মার্সেলো এখনও রিয়াল মাদ্রিদকে বিদায় জানায়নি। সে এখনও আমাদের অধিনায়ক এবং চ্যাম্পিয়নস লিগের ফাইনাল পর্যন্ত সেটা থাকবেন।’

বিদায়ী ইস্কোর জন্য শুভকামনা জানিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ, ‘রিয়াল মাদ্রিদের সাথে ইস্কোর ক্যারিয়ার শেষ হয়েছে। বার্নাব্যুতে সে একটি দুর্দান্ত ক্যারিয়ার পার করেছে। সে নিশ্চয়ই আরও কিছু করতে পারত। তার আগামী দিনগুলোর জন্য আমার শুভকামনা থাকবে।’