advertisement
আপনি পড়ছেন

আর্থিকভাবে চড়া মূল্য দিলেই কেবল পাওয়া যাবে রবার্তো লেভানডফস্কিকে। এটা জানার পর থেকেই অর্থ জোগাতে কাতালানদের তোরজোর শুরু হয়েছে। কিন্তু গত কয়েক বছরের দৈন্যদশার কারণে খুব বেশি সুযোগও মিলছে না। তাই অগত্যা মেম্ফিস ডিপেইকে বিক্রি করে লেভাকে ভেড়ানোর পরিকল্পনা আটছে বার্সেলোনা। এক প্রতিবেদনে এমনটাই জানাচ্ছে স্পোর্ট।

depay and lewandskiলেভানডফস্কি এবং ডিপেই

সদ্য সমাপ্ত মৌসুম শেষ হওয়ার আগেই লেভা জানিয়ে দেন, বায়ার্ন মিউনিখে আর থাকতে চান না তিনি। ভিন্ন স্বাদ নিতে পাড়ি জমাতে চান বার্সেলোনাতে। এদিকে বাভারিয়ানদের পরিচালনা পর্ষদের অনুরোধ ছিল, যেনো ২০২৩ সালের মাঝামাঝি সময় পর্যন্ত থেকে যান পোলিশ তারকা।

সেদিকে কর্ণপাত করছেন না লেভা। কোনোভাবেই বায়ার্ন মিউনিখে মন বসাতে পারছেন না তিনি। আসন্ন দলবদলেই বার্সেলোনার সাথে গাঁটছড়া বাঁধতে আর তর সইছে না তার। সাবেক বুরুশিয়া ডর্টমুন্ড খেলোয়াড়ের এজেন্ট পিনি জাহাভি ইতোমধ্যে কাতালান বোর্ডের সাথে আলোচনা করেছেন। চুক্তি নিয়ে চূড়ান্ত আলোচনাও নাকি হয়ে গেছে। বাকি আছে কেবল জার্মান জায়ান্টদের সাথে সমঝোতা।

barcelona logo 5বার্সেলোনা

এই সুুযোগটাই নিয়েছে বায়ার্ন মিউনিখ। অনেক বুঝিয়েও রাজি না করাতে পেরে ৩৩ বছর বয়সী ফুটবলারের ট্রান্সফার ফি বাবদ মোটা অঙ্ক জুড়ে দিয়েছে ক্লাবটি। এর পরিমাণ ৫০ মিলিয়ন ইউরো। এর কমে কোনোভাবেই আক্রমণভাগের তুরুপের তাসকে ছাড়বে না তারা।

এই মুহূর্তে ৫০ মিলিয়ন ইউরো খরচ করার মতো পরিস্থিতি নেই বার্সেলোনার। স্প্যানিশ লা লিগার শীর্ষ দলটির ধারণা ছিল, হয়তো ৪০ মিলিয়ন ইউরোতেই কেনা যাবে লেভাকে। বায়ার্ন মিউনিখ এই ফরোয়ার্ডের জন্য বেশি অর্থ দাবি করায় বিকল্প পথে হাঁটা ছাড়া কোন উপায় নেই ক্লাবটির।

গত গ্রীষ্মে ফরাসি লিগ ওয়ানের ক্লাব লিও থেকে ফ্রিতে ডিপেইকে উড়িয়ে এনেছিল বার্সেলোনা। ২০২৩ সালের মাঝামাঝিতে ব্লুগ্রানারদের সাথে চুক্তি শেষ হবে ডাচ ফরোয়ার্ডের। লেভা প্রাধান্য পাওয়ায় এখন বার্সেলোনা শিবিরে ডিপেইয়ের ভবিষ্যৎ অনিশ্চিয়তার মুখে পড়ে গেছে।

স্পোর্টের দাবি, লেভাকে কেনার অর্থ জোগান দিতে ২০ মিলিয়ন ইউরোতে ডিপেইকে বেঁচে দেবে বার্সেলোনা। তবে ২৮ বছর বয়সী তারকার জন্য কোন ক্লাব আগ্রহ দেখিয়েছে কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি।