advertisement
আপনি পড়ছেন

প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে নেইমার জুনিয়রের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। বিভিন্ন সূত্র দাবি করছে, চলতি গ্রীষ্মেই প্যারিস ছাড়বেন এই তারকা ফরোয়ার্ড। গুঞ্জন সত্য হবে কি না, সেটা এখনই বলার উপায় নেই। তবে তার আগেই জাতীয় দলের সতীর্থকে চেলসিতে যোগ দিতে বলছেন ব্রাজিলের ডিফেন্ডার থিয়াগো সিলভা।

silva and neymarএকসাথে পিএসজিতে খেলেছেন নেইমার ও সিলভা

নেইমার-পিএসজি সম্পর্কের মধ্যে দূরত্ব তৈরি হওয়ার পেছনে বেশকিছু কারণ আছে। রিয়াল মাদ্রিদের কাছে হেরে সবশেষ উয়েফা চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব সিক্সটিন থেকে বিদায় নেয় পিএসজি। ইউরোপ শ্রেষ্ঠত্বের মঞ্চে থেকে বিদায় নেওয়ার দায় বর্তেছে নেইমারের ওপর। ফরাসি লিগ ওয়ান জায়ান্ট পিএসজি সমর্থকদের তীব্র সমালোচনার শিকার হয়েছেন সাবেক বার্সেলোনা তারকা।

চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়ার পর গ্যালারি থেকে নেইমারকে দুয়ো দিয়েছেন পিএসজির সমর্থকরা। এমন আচরণে মাঠেই মুষড়ে পড়েন ৩০ বছর বয়সী খেলোয়াড়। এরপর শোনা যায়, পিএসজি ছেড়ে অন্য কোথাও যাওয়ার পরিকল্পনা করছেন নেইমার। যদিও সময় অতিবাহিত হওয়ার সাথে সাথে সে অবস্থান থেকে সরে আসেন তিনি।

silva and neymar 2দুজনের বোঝাপড়া এক কথায় দারুণ

তবে নেইমারের চাওয়াতে তো আর সব হবে না। তার দলবদলের ইস্যুতে নতুন করে হাওয়া লাগিয়েছে পিএসজির সাথে কিলিয়ান এমবাপ্পের চুক্তি নবায়ন। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে হতাশ করে সাবেক মোনাকো তারকাকে রেখে দিয়েছে পিএসজি। স্বাভাবিকভাবেই বাড়তি অর্থ খরচ করতে হচ্ছে প্যারিসিয়ানদের। এজন্য খরচ কমাতে খেলোয়াড় বিক্রির দিকে মনোযোগ দিয়েছে ক্লাবটি।

বেশ কয়েকটি সূত্রের দাবি, বিক্রির তালিকায় নেইমারকেও রেখেছে পিএসজি। সবশেষ চুক্তি অনুসারে ২০২৭ পর্যন্ত পিএসজিতে থাকার কথা নেইমারের। জায়ান্টরা বেশ ভালোভাবেই জানে, মেয়াদ উত্তীর্ণের আগে ব্রাজিলিয়ান সেনসেশনকে ছেড়ে দিলে মোটা অঙ্কের ট্রান্সফার ফি পাবে তারা। এজন্য আসন্ন মৌসুমকে সামনে রেখে নেইমারকে নিয়ে কোনো পরিকল্পনা আঁটছে না পিএসজি।

সিলভা মনে করেন, শেষ পর্যন্ত পিএসজি ছাড়তে হলে নেইমারের মতো দুর্দান্ত একজন খেলোয়াড়ের জন্য এগিয়ে আসবে অনেক ক্লাব। গ্লোবোকে দেওয়া সাক্ষাৎকারে এই সেন্টার ব্যাক বলেন, ‘নেইমারকে চেলসিতে যেতে হবে। তার সামর্থ্য নিয়ে আমাদের নতুন করে কিছু বলার দরকার নেই। তাছাড়া সে একজন সুপার ফ্রেন্ড।’