advertisement
আপনি দেখছেন

করোনা রাজত্ব করছে পৃথিবীজুড়ে। স্থবির হয়ে আছে জনজীবন। তবে হয়তো এর বিন্দুমাত্রও ছুঁতে পারেনি রজার ফেদেরারকে। কারণ এই বছরটাতেই সব থেকে বেশি ১০৬.৩ মিলিয়ন ডলার আয় করেছেন এই টেনিস সম্রাট। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ৯০২ কোটি টাকার সমান। গত এক অর্থবছরে যা আয় করতে পারেননি অন্য কোনো ক্রীড়াবিদ।

roger federer tennis starরজার ফেদেরার

শুধু তাই নয়, সুইস তারকার জন্য অপেক্ষা করছে আরো একটি সুসংবাদ। বর্তমানে তার সম্পদের পরিমাণ ৯০০ মিলিয়ন ডলার। আগামী এক বছরের মধ্যেই যোগ হবে আরো ২০০ ডলার। তাতে প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে বিলিয়নিয়ারের তালিকায় নাম লেখাবেন ফেদেরার। আর বিশ্বের সব ক্রীড়াবিদের মধ্যে যা ষষ্ঠ।

এর আগে ১০০০ ডলার আয়ের কৃতিত্ব দেখান ক্রিশ্চিয়ানো রোনালদো, মাইকেল জর্ডান, ফ্লয়েড মেওয়েদার, মাইকেল শুমাখার এবং টাইগার উডস। এবার তাদের কাতারে সামিল হবেন ফেদেরারও।

roger federer tennis star innerরজার ফেদেরার

এতো আয় শুধু টেনিস কোর্ট থেকেই করেননি ফেদেরার। তাতে আছে বিশ্বখ্যাত বিভিন্ন পণ্যের দুতিয়ালির অর্থও। বর্তমানে ক্রেডিট সুইস গ্রুপ, মারসিডিস বেঞ্জ, রোলেক্স, উইলসন স্পোর্টিং গুড এবং বারিল্লার সাথে চুক্তি আছে ১৯ বার গ্র‍্যান্ডস্লাম জয়ী তারকার। চুক্তি ছিল নাইকির সাথেও। তবে ২০১৮ সালেই তার সমাপ্তি ঘটে। এরপর ৩০০ মিলিয়ন ইউরোর জন্য গাটছাড়া বাঁধেন ইউনিকলোর সাথে।

sheikh mujib 2020