advertisement
আপনি পড়ছেন

এ বছর মিস ইউনিভার্সের স্বীকৃতি পেলেন ফরাসি সুন্দরী ইরিস মিতেরা। ২৪ বছরের ইরিস প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিচারকদের প্রশ্নের চমকপ্রদ জবাব দেন। প্রথম রানার আপ হয়েছেন হাইতির প্রতিযোগী এবং দ্বিতীয় রানার আপ হয়েছেন কলম্বিয়ার এক প্রতিযোগী সুন্দরী।

miss universe logo

ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে শরণার্থী সংকট নিয়ে প্রশ্ন তোলা হলে মিস ইউনিভার্স ইরিস বিশ্বমঞ্চে উন্মুক্ত সীমান্তের সুবিধা তুলে ধরেন।

বিশ্বের ৮৫ জন সুন্দরীকে পেছনে ফেলে সেরা সুন্দরী দন্ত চিকিৎ​সাবিজ্ঞানের এই ছাত্রী বলেন, 'ফ্রান্সে আমরা সবোর্চ্চ বিশ্বায়নকে সমর্থন করি। আমাদের দেশের মানুষের একটি বড় অংশ অন্যদেশ থেকে এসেছে। আমরা চাই আরো আসুক। আমাদের দেশ মুক্ত সীমান্তে বিশ্বাস করে। এটি আমাদেরকে বহু দেশ ভ্রমণের সুবিধা দেয়। মুক্ত সীমান্ত বিশ্বকে অভিজ্ঞতা দিয়ে জানার অপার সম্ভাবনা উন্মুক্ত করে দেয়।'

প্রতিযোগীতায় আরেক প্রতিযোগী মিস কেনিয়া প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে বলেন, 'প্রেসিডেন্ট ট্রাম্পকে অধিকাংশ মানুষই সমর্থন করেন না। তিনি যুক্তরাষ্ট্রকে বিভক্ত করতে চলেছেন।'

এছাড়াও মিস কেনিয়া আরও বলেন, 'ওবামা যদি আর একটি মেয়াদে ক্ষমতায় থাকতে পারতেন, আমার ধারণা তিনি জাতিকে ঐক্যবদ্ধ করতে পারতেন।