advertisement
আপনি পড়ছেন

চীনের একটি চিড়িয়াখানায় বাঘ দেখতে গিয়েছিলেন এক দর্শণার্থী। কিন্তু টিকিট কেটে চিড়িয়াখানায় ঢোকার ইচ্ছে ছিলো না তার। তাই দেয়াল টপকে ঢুকে পড়েছিলেন ভিতরে। কিন্তু দুর্ভাগ্য বেচারার; ঢোকেন গিয়ে বাঘের খাঁচায়। সেখানেই পরে প্রাণ দিতে হয় তাকে।

man killed in china zoo by tigers

মর্মান্তিক এই ঘটনার খবর আলোড়ন ফেলেছে চীনের সংবাদ মাধ্যমে। সেখানে স্থানীয় সময় বেলা দু্ইটার দিকে ঘটনাটি ঘটে। তখন চিড়িয়ানাজুড়ে বহু লোক ছিলো।

জানা গেছে, লোকটি বাঘের খাঁচায় গিয়ে নামার পরপরই একটি বাঘ তার ঘাড়ে কামড় বসিয়ে দেয়। আরো তিনটি বাঘ এসে ঘিরে ধরে তাকে। কয়েক মুহূর্তেই ছিন্নভিন্ন হয়ে যায় তার চেহারা। পেটেও একাধিক কামড় বসায় বাঘগুলো।

এর মধ্যেই লোকটির চিৎকারে উদ্ধারকারীরা তাকে উদ্ধার করে। প্রাণ থাকা অবস্থায়ই হাসপাতালে নেয়া হয় তাকে। কিন্তু চিকিৎসকরা মৃত ঘোষণা করেন ওই ব্যক্তিকে।

জানা গেছে, এই ঘটনা প্রায় কাছ থেকেই দেখেন ওই ব্যক্তির স্ত্রী ও সন্তান। কিন্তু তাদের কিছু করার ছিলো না। চিড়িয়াখানা কর্তৃপক্ষ অনেক চেষ্টা করে দুটি বাঘকে তার থেকে নিবৃত্ত করতে পেরেছিলো। একটি বাঘ তাকে কামড়ানো বন্ধ করেনি। মূলত ওই বাঘের থাবাগুলোই প্রাণ কেড়ে নেয় তার।