advertisement
আপনি পড়ছেন

উত্তর কোরিয়াকে সম্পূর্ণ ধ্বংস করে দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেওয়া ভাষণে প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, নিজেদের আত্মরক্ষায় প্রয়োজনে উত্তর কোরিয়াকে ধ্বংস করে দেব।

donald trump 01

মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন কক্ষে উত্তর কোরিয়ার এক কূটনীতিকসহ উপস্থিত বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধিদের সামনেই ট্রাম্প এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। এর পরপরই গুঞ্জন শুরু হয়ে যায়।

অব্যাহতভাবে পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালানো উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উনের উদ্দেশ্য ট্রাম্প বলেন, ‘রকেটম্যান’ এখন আত্মঘাতি মিশনে রয়েছে। পারমাণবিক অস্ত্রের পরীক্ষা থেকে সরে না এলে উত্তর কোরিয়াকে সম্পূর্ণ ধ্বংস করা ছাড়া আমাদের হাতে আর কোনো উপায় থাকবে না।

এই কর্মসূচি থেকে সরে না আসা পর্যন্ত উত্তর কোরিয়ার উপর নিষেধাজ্ঞা জারি রাখতে জাতিসংঘের সদস্য দেশগুলোর প্রতি আহ্বান জানান ট্রাম্প।

উত্তর কোরিয়া গত মাসে পরপর বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছুঁড়ে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হুমকি তৈরির পর থেকেই দেশটির উপর হুঁশিয়ারি ঘোষণা করে আসছিল ট্রাম্প প্রশাসন। জাতিসংঘে দুই দফায় অর্থনৈতিক অবরোধ আরোপের পর এবার প্রেসিডেন্ট ট্রাম্প সরাসরি হামলা চালানোর ঘোষণা দিলেন।