advertisement
আপনি দেখছেন

ফিলিস্তিনের কাছে পাঠানো ভারতের উপহার সামগ্রী আটকে দিয়েছে ইসরাইলী বাহিনী। ভারতের বর্তমান প্রেসিডেন্ট প্রণব মুখার্জির সফরকে কেন্দ্র করে ভারতের পক্ষ থেকে পাঠানো হয়েছিল কমিউনিকেশ সিস্টেমের চারটি উপহার বক্স।

india gift

প্রেসিডেন্ট প্রণব মুখার্জির প্রথমবারের মত ফিলিস্তিনি সফর এটি। এই সফর উপলক্ষ্য করেই বেশ কিছু উপহার সামগ্রী পাঠিয়েছিল ভারত। যা সেখানকার আল কুদস বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের জন্য বিশেষভাবে উল্লেখ করে পাঠানো হয়েছিল। কিন্তু ভারতের পাঠানো এই উপহার সামগ্রী আটকে দিয়েছে ইসরাইলী কাস্টমস বিভাগ।

তবে ভারতীয় মিডিয়ার প্রকাশিত খবর থেকে জানা যায়, কয়েকদিন আগেও ভারত ৩০টি কম্পিউটার পাঠিয়েছিল। যেগুলো ইসরাইলী কাস্টমসের কোন প্রকার বাধার সম্মুখিন না হয়েই ছাড়পত্র পেয়ে যায়। কিন্তু এবার পাঠানো উপহারে কোন প্রকার ঝামেলা না থাকলেও এগুলো আটকে দিয়েছে ইহুদিবাদী ইসরাইল।

উল্লখ্য, কিছুদিন আগে ইসরাইলী সেনাবাহিনীর হামলায় ২৭ জন ফিলিস্তিনি নিহত হন এবং আহত হন প্রায় দুইশোরও অধিক। তার পরিপেক্ষিতে ইসরাইল এবং ফিলিস্তিনীয়দের মধ্যে চলছে ব্যাপক উত্তেজনা। এমন বিশৃঙ্খল পরিস্থিতেই দেশটিতে সফরে গিয়েছেন ভারতীয় প্রেসিডেন্ড প্রণব মুখার্জি।

 

আপনি আরো পড়তে পারেন 

প্রতিবেদন: প্রতিবছর না খেয়ে মারা যায় ৩১ লাখ শিশু

‘আইএস নির্মূল না হওয়া পর্যন্ত লড়াই চলবে’

পাকিস্তানী লেখকের বই প্রকাশ করায় প্রকাশকের মুখে কালি