advertisement
আপনি দেখছেন

জনপ্রিয়তার নতুন রেকর্ডে পা রেখেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। কূটনৈতিকভাবে নতুন কিছু সিদ্ধান্তের ফলে দেশটিতে তার জনপ্রিয়তা বেড়ে পূর্বের চেয়ে প্রায় দ্বিগুনে পৌছেছে। সম্প্রতি রাশিয়ার রাষ্ট্রীয় জরিপ সংস্থা ভিটিসইওএম প্রকাশ করেছে এমন তথ্য। সংস্থাটি জানিয়েছে, মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে ভ্লাদিমির পুতিনের জনপ্রিয়তা বেড়ে ৯০ শতাংশে এসে দাঁড়িয়েছে।

vadimir putin

ভিটিসইওএমের প্রকাশিত ওই জরিপে দেখা যায়, জুন মাস থেকে অক্টোবর মাস পর্যন্ত পুতিনের জনসমর্থন ৮৯.১ শতাংশ থেকে বেড়ে ৮৯.৯ দশমিকে এসে উন্নীত হয়েছে। যা ২০১২ সালের জানুয়ারি পর্যন্ত ছিল ৫৮ দশমিক আট শতাংশে।

ধারণা করা হচ্ছে, সিরিয়ার জঙ্গি সংগঠন আইএস দমনের উদ্দেশ্যে বিমান হামলার চালানোর সিদ্ধান্ত নেয়ার কারণেই দ্রুত জনপ্রিয়তা বেড়েছে পুতিনের। এ ছাড়াও সাম্প্রতিক সময়ে কিছু কূটনৈতিক সিদ্ধান্তেও বিচক্ষণতার পরিচয় দিয়েছেন তিনি। ফলে বেড়েছে তার জনপ্রিয়তা।

প্রেসিডেন্ট পুতিনের জনপ্রিয়তা সম্পর্কে জরিপকারী সংস্থা ভিডিসইওএম জানায়, প্রেসিডেন্ট হিসেবে ভ্লাদিমির পুতিন দেড় বছরেরও অধিক সময় ধরে ৮০ শতাংশেরও বেশি জনসমর্থন পেয়েছেন। যা রাশিয়ার একজন প্রেসিডেন্টের জন্য একটি রেকর্ডই বলা যায়।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর সিরিয়ার আইএস ঘাটিতে বিমান হামলা করে ব্যাপক সাফল্য পায় রাশিয়া। এতে ভেঙ্গে পরে আইএসের মেরুদন্ড। সিরিয়ার এই সন্ত্রাসী গোষ্ঠী দমনের উদ্দেশ্যে পুতিনের বিমান হামলা চালানোর সিদ্ধান্তের প্রতি সরাসরি দেশটির ৭২ শতাংশ জনগন সমর্থন জানিয়ে আসছে। পরবর্তীতে এই সমর্থনের সংখ্যা আরো বাড়তে থাকে। আগামী ২০১৮ সাল অব্দি দেশটির প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন পুতিন।

 

আপনি আরো পড়তে পারেন 

সৌদিতে নতুন শ্রম আইন: শ্রমিকের কাছেই থাকবে পাসপোর্ট

ঝটিকা সফরে মস্কো গেলেন প্রেসিডেন্ট আসাদ

যুক্তরাষ্ট্র ছেড়ে চলে যাচ্ছে সেই আহমেদ

 

sheikh mujib 2020