আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

নিউজিল্যান্ডের মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার প্রতিবাদে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল হয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতায়। আজ শনিবার সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের উদ্যোগে ওই কর্মসূচি পালন করা হয়।

kalkata protest 1

এর আগে গতকাল শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে জুমার নামাজের সময় ভয়াবহ হামলা চালায় উগ্রবাদী সন্ত্রাসীরা। এতে অন্তত ৪৯ জন নিহত এবং ৪৮ জন গুরুতর আহত হয়।

শনিবার উল্লিখিত সংগঠনটির সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামানের নেতৃত্বে ওই বিক্ষোভ কর্মসূচি পালিত হয় বলে খবর দিয়েছে ইরানি গণমাধ্যম পার্সটুডে।

খবরে বলা হয়েছে, ভয়াবহ ওই হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভে অংশগ্রহণকারীরা ‘নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলার প্রতিবাদে গর্জে উঠুন’, ‘আমরা সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানাই’, ‘মুসলিমরা সন্ত্রাসের শিকার, সন্ত্রাসী নয়’, ইত্যাদি লেখা সম্বলিত পোস্টার বহন করেন।

এ ব্যাপারে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারশনের সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘গতকাল শুক্রবার জুমার নামাজের সময় সন্ত্রাসীরা মসজিদে ঢুকে নিরীহ নামাজরত মানুষের ওপর যেভাবে আক্রমণ করেছে তার প্রতিবাদে সংখ্যালঘু যুব ফেডারেশনের পক্ষ থেকে আজ আমরা কলকাতার রাস্তায় সোচ্চার হয়েছি।’