advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের একটি মসজিদে মুসলমানদের সমর্থনে বক্তব্য রেখেছেন মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স। সন্ত্রাসীর গুলিতে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে উগ্র-ডানপন্থীর হামলায় কমপক্ষে ৫০ মুসলিম­ নিহত হওয়ার ঘটনার পর স্যান্ডার্স মুসলমানদের সমর্থনে এই বক্তব্য রাখলেন।

sanders mosque

মার্কিন গণমাধ্যমের খবর অনুযায়ী, শনিবার ক্যালিফোর্নিয়ার মসজিদে মার্কিন সিনেটর বার্নি স্যান্ডার্স বলেন, আমরা এখন খু্ব কঠিন সময় পার করছি। এই অবস্থায় আমাদের উচিত সকল কর্তৃত্ববাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।

এ কর্তৃত্ববাদ শুধু যুক্তরাষ্ট্রে নয় বিশ্বের অনেক জায়গায় দেখছি উল্লেখ করে স্যান্ডার্স মুসলমান সম্প্রদায়ের প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন। পরে তিনি মসজিদের ইসলামিক সেন্টার পরিদর্শন করেন। এ সময় মুসলিমসহ বিভিন্ন ধর্মাবলম্বীদের নেতা ও সাধারণ জনতা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বোচনে বার্নি স্যান্ডার্স প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দিয়েছেন। এর আগে, ২০১৬ সালের নির্বাচনে তিনি ডেমোক্র্যাট দল থেকে প্রতিদ্বন্দ্বিতায় নামলেও প্রাথমিক ভোটে হিলারি ক্লিনটনের কাছে হেরে যান।

sheikh mujib 2020