আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 52 মিনিট আগে

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, অ্যান্টি-স্যাটেলাইট পরীক্ষা চালানোয় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে তিনি অভিযোগ করতে যাচ্ছেন। বুধবার নরেন্দ্র মোদি ওই পরীক্ষা চালানোর দাবি করেন।

mamata banerji india westbengal

নির্বাচনের আগে ‘রাজনৈতিক সুবিধা নিতেই’ মোদি ওই পরীক্ষা চালিয়েছেন বলেও দাবি করেছেন মমতা।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, বুধবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, ভারতীয় আকাশে ভারতীয় স্যাটেলাইট থেকে গুলি করে একটি ভারতীয় ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে। আর এর মাধ্যমে ভারত যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চীনের পর বিশ্বের চতুর্থ দেশ হিসেবে এই সক্ষমতা অর্জন করলো।

কিন্তু ভারতের সম্ভাব্য প্রধানমন্ত্রী প্রার্থী মমতা ব্যানার্জি টুইটারে বলেছেন, ‘আজকে মোদি যা করেছেন তা আরেকটি সীমাহীন নাটক এবং ফালতু পাবলিসিটি (প্রচার) এবং এর মাধ্যমে নির্বাচনের আগে রাজনৈতিক সুবিধা নিতে মরিয়া হয়ে উঠেছেন তিনি।’

মোদির এই কর্মকাণ্ড নির্বাচনী আইন ও বিধির গুরুতর লঙ্ঘন উল্লেখ করে মমতা বলেন, ‘আমরা নির্বাচন কমিশনে এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে যাচ্ছি।’

রয়টার্স বলছে, এ ব্যাপারে ভারতের নির্বাচন কমিশনের কাছে টেক্সট ম্যাসেজের মাধ্যমে মন্তব্য জানতে চাওয়া হলেও তাৎক্ষণিকভাবে তা পাওয়া যায়নি।

উল্লেখ্য, আগামী ১১ এপ্রিল থেকে ভারতে লোকসভা নির্বাচন শুরু হবে।