আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 29 মিনিট আগে

ক্ষমতায় গেলে মুসলিম উপমুখ্যমন্ত্রী এবং মুসলিম সম্প্রদায়ের লোকদের জন্য ইসলামী ব্যাংকিং সিস্টেম চালুর প্রতিশ্রুতি দিয়েছেন ভারতের অন্ধ্রপ্রদেশের বিদায়ী মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু।

chandrabababu andhra prodesh

তেলেগু দেশম পার্টির (টিডিপি) নেতা নাইডু শুক্রবার কুরনুল জেলার আলুরু এলাকায় নির্বাচনী জনসভায় এমন প্রতিশ্রুতি দেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

প্রসঙ্গত, ওই রাজ্যে লোকসভা নির্বাচনের পাশাপামি অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন।

চন্দ্রবাবু নাইডুর সমর্থনে এদিন বিশাখাপত্তমে নির্বাচনী প্রচারে অংশ নেন পশ্চিমবঙ্গের তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়। এ ছাড়া মঞ্চে হাজির ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সভায় বক্তব্য রাখতে গিয়ে শুক্রবার টিডিপি প্রধান বলেন, ‘আজ খুব পবিত্র দিন। আপনারা সবাই নামাজ পড়েছেন। আপনারা সবাই টিডিপি প্রার্থীদের ভোট দিন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, একজন মুসলিম উপমুখ্যমন্ত্রী করব।’

খবরে বলা হয়েছে, নাইডুর আমলে অন্ধপ্রদেশে দুইজন উপমুখ্যমন্ত্রী হয়েছেন। যাদের একজন কাপু সম্প্রদায়ের এবং অপরজন অনগ্রসর শ্রেণীর। যদিও পার্শ্ববর্তী তেলেঙ্গানা রাজ্যে একজন দলিত এবং একজন মুসলিম উপমুখ্যমন্ত্রী আছেন। সেখান থেকে উৎসাহিত হয়েই নাইডু মুসলিম উপমুখ্যমন্ত্রী করার প্রতিশ্রুতি দিয়েছেন বলে মনে করা হচ্ছে।

এ ছাড়া মুসলিম সম্প্রদায়ের উন্নয়নের স্বার্থে রাজ্যে পৃথক ইসলামিক ব্যাংক চালু করার কথাও ঘোষণা করেছেন চন্দ্রবাবু নাইডু। তিনি জানান, ফের ক্ষমতায় এলে মুসলিমদের জন্যই চালু করা হবে ওই বিশেষ ব্যাংক। ওই ব্যাংক থেকে গ্রাহকদের ঋণ দেওয়া হবে বিনা সুদে।