advertisement
আপনি দেখছেন

সময়টাই যেন এখন মোবাইল ফোনের। স্মার্ট এই ডিভাইসটি ছাড়া মানুষ যেন একের অন্যের সঙ্গে যোগাযোগের কথা চিন্তাই করতে পারে না। তাই প্রয়োজনের কারণে বিশ্বের সব মানুষের হাতেই দ্রুত পৌছে যাচ্ছে দূর আলাপনীর এই যন্ত্রটি। বয়সের হিসেব নিকেশ ভুলে গিয়ে সবাই আজকাল মোবাইল ব্যবহারে অভ্যস্থ হয়ে পড়েছে। কিন্তু এবার ব্যতিক্রম দেখা গেলো ভারতের গুজরাটের একটি অঞ্চলে। অবিবাহিত নারীদের মোবাইল ফোন ব্যবহারের উপর নিষেধাজ্ঞা আরোপ করে আইন করেছে গ্রামের কর্তা ব্যক্তিরা।

gujrat banned mobile for women

ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা গেছে, সমাজে অবিবাহিত মেয়েদের নিরাপত্তার কথা ভেবে এবং সামাজিক বিশৃঙ্খলার কথা চিন্তা করে গুজরাটের ওই গ্রামের পঞ্চায়েত নেতারা এই আইনটি করেছে। ফলে গতকাল থেকেই ওই অঞ্চলের অবিবাহিত নারীদের এ আইনটি মেনে চলতে আহবান জানানো হয়েছে।

এ প্রসঙ্গে গ্রামের অন্যতম মোড়ল ডেভশি ভেঙ্কর ভারতীয় গণমাধ্যমের কাছে বলেন, ‘গ্রামের নেতারা মনে করেন অবিবাহিত মেয়েদের জন্য মদ্যপানের মতোই মোবাইল ব্যবহার করা একটি গর্হিত কাজ। এতে সমাজে নানা বিশৃঙ্খলা দেখা দেয়। তার জন্যই আমরা সম্মিলিতভাবে এই সিদ্ধান্ত নিয়েছি।

এছাড়াও গ্রামের স্কুলে পড়ুয়া ছেলেদের জন্যও মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন গ্রামের ওই মোড়ল।

 

আপনি আরো পড়তে পারেন 

ইরান সফরে আসছেন তিন দেশের প্রেসিডেন্ট

তুরস্কে আঘাত হানতে দ্বিধাবোধ করবে না পুতিন

যে বৃদ্ধার পা ছুঁয়ে সালাম করলেন মোদি

sheikh mujib 2020