advertisement
আপনি দেখছেন

যুক্তরাজ্যে বাংলাদেশি ইমাম এবং আরবি ভাষার শিক্ষক জালাল উদ্দিন (৬৪) হত্যার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি গ্রেটার ম্যানচেস্টার শহরের একটি মসজিদের সদস্য। ম্যানচেস্টারে তিনি বাড়ি বাড়ি গিয়ে আরবি পড়ান।

manchester park

বিবিসি জানায়, বাংলাদেশি হত্যার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। যুক্তরাজ্যের রচডেল শহর থেকে সোমবার তাদের গ্রেপ্তার করা হয়। যুবকদের মধ্যে একজনের বয়স ২১ বছর এবং অন্যজনের ১৭ বছর। এর আগে শুক্রবার একজনকে গ্রেপ্তার করলেও জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ তাকে ছেড়ে দেয়।
পুলিশ গ্রেপ্তারকৃতযেুবকদের কাছ থেকে একটি গাড়িও জব্দ করেছে।

ইংল্যান্ডের স্থানীয় পুলিশ মুখপাত্র টেরি ক্রম্পটন। তিনি বলেন, ইতিমধ্যে হত্যাকারীদের সনাক্ত করতে বেশ কিছু আলামত সংগ্রহ করেছি। সিসিটিভির ফুটেজ দেখে অপরাধীদের সনাক্ত করা হচ্ছে।

উল্লেখ্য বৃহস্পতিবার স্থানীয় সময় রাত পৌনে নয়টায় রচডেল সাউথ স্ট্রিট পার্কের অদূরে গুরুতর আহত অবস্থায় একটি খেলার মাঠ থেকে ইমাম ক্বারী জালাল উদ্দিনকে উদ্ধার করে পুলিশ। পরে হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা যান।

স্থানীয় পুলিশ ধারণা করছে, বাসায় ফেরার পথে তিনি আক্রমণের শিকার হন। হত্যাকাণ্ডের পেছনে বর্ণবাদ ইস্যু থাকতে পারে। ময়নাতদন্তে জানা যায় নিহত ইমাম মাথায় বেশ জোরে আঘাত প্রাপ্ত হয়েছিলেন। জালাল উদ্দিনের দেশের বাড়ি সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার সতপুর গ্রামে। তিনি দীর্ঘ দিন ধরে ব্রিটেনে বাস করছেন।

 

আপনি আরো পড়তে পারেন

ফিজিতে ভয়াবহ ঘূর্ণিঝড়ে নিহত ১৭

আমেরিকার নতুন পরমাণু ক্ষেপনাস্ত্র 'মিনিটম্যান'

উত্তর কোরিয়ার ওপর আমেরিকার নতুন নিষেধাজ্ঞা

sheikh mujib 2020