advertisement
আপনি দেখছেন

ভারী বৃষ্টিপাতের কারণে ভারতের তামিলনাড়ুতে বসতবাড়ি ধসে সোমবার ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ জনে। এর আগে রোববার ৫ জনের মৃত্যু হয়। এই ঘটনায় ৬টি জেলায় রেড অ্যালার্ট জারি করেছে রাজ্য সরকার।

tamil rain deadরেড অ্যালার্ট জারি করেছে রাজ্য সরকার

পার্সটুডের খবরে বলা হয়, গত দুইদিনের বৃষ্টিপাতে রাজ্যটিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে যাওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো ছুটি ঘোষণা করা হয়েছে।

সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে তামিলনাড়ুর কোয়েম্বাটুর জেলার মেত্তুপালায়ামে। ইতোমধ্যে নিহতদের পরিবারকে ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে রাজ্য সরকার।

রাজ্যটির দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী আর বি উদয় কুমার বলেন, ভারী বৃষ্টিপাতের ফলে কমপক্ষে ৮০০ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে।

তামিলনাড়ুর আবহাওয়া অধিদপ্তর থেকে বলা হয়, চেন্নাইয়ে গত ২৪ ঘন্টায় ১০০ মিমি বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়াও পূর্ব কোস্ট রোড এবং পুরাতন মহাবলীপুরম রোড অঞ্চলে ১১২ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় আরো ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

পাশাপাশি চেন্নাই, চেঙ্গলপট্টু, তিরুভাল্লুর, কুদদালোর, রামানাথাপুরাম, নীলগিরিজ, থুতুকুড়ি এবং কাঞ্চিপুরম অঞ্চলে বিশেষ সর্তকতা জারি করা হয়। জেলেদের সমুদ্রে মাছ ধরতে নিষেধ করাসহ সার্বিক সহায়তার জন্য হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।