advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কালাবাসাস শহরে এক পাহাড়ি এলাকায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট ও তার মেয়ে জিয়ানা মারিয়া ব্রায়ান্ট জি জিসহ (১৩) সাত জন নিহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল রোববার সকাল ১০টায় এ দুর্ঘটনা ঘটে।

kobe bryant

মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, এ ঘটনায় কোবি ব্রায়ান্ট ও তার মেয়েসহ হেলিকপ্টারে থাকা সাত আরোহীর কেউই বেঁচে নেই। নিহতরা হলেন- অরেঞ্জ কোস্ট কলেজের বেসবল কোচ জন আলটোবেলী (৫৬), তার স্ত্রী কেরী আলটোবেলী, কন্যা এলিসা আলটোবেলী ও হারবার ডে স্কুলের বাস্কেটবল কোচ ক্রিস্টিনা মোসের। অপর তিনজনের পরিচয় এখনো জানা যায়নি।

স্থানীয় সূত্রগুলো জানায়, কালাবাসাস শহরের লাস ভার্জিনেস ও সাউথ এলেভেন সড়কের মাঝামাঝি হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। কুয়াশার কারণে নাকি যাত্রিক ত্রুটি বা অন্য কোনো কারণে এ দুর্ঘটনা ঘটেছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

লস এঞ্জেলসের ফায়ার সার্ভিসের টমি ইমব্রেন্ডা জানান, হেলিকপ্টার দুর্ঘটনার বিষয়টি পর্বতে বাইসাইকেল চালাতে যাওয়া কয়েকজন লোকের নজরে আসে। তারা দুর্ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনার বিষয়ে আমাদের জানায়।

kobe bryant 1

জানা গেছে, কোবি ব্রায়ান্টরা অরেঞ্জ কাউন্টির বাসভবন থেকে থাউজেন্ড ওকসের মামবা স্পোর্টস একাডেমিতে যাচ্ছিলেন। সেখানে জিয়ানা ও এলিসার বাস্কেটবল খেলার কথা ছিল। কোবি ব্রায়ান্টের মৃত্যুতে ক্যালিফোর্নিয়া শহরসহ বাস্কেট অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।