advertisement
আপনি দেখছেন

করোনা আক্রান্ত সন্দেহে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার হাসপাতালে ভর্তি করা হয়েছে এক যুবককে। আজ রোববার সকালে বিমানবন্দরের স্ক্রিনিংয়ের পর তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে। অন্যদিকে, দেশটির তামিলনাড়ু রাজ্যে আরেকজন আক্রান্ত হয়েছেন।

 corona lithuania

খবরে বলা হয়েছে, সৌদি আরব থেকে রোববার কলকাতা বিমানবন্দরে নামার পর তার স্ক্রিনিং চলছিল। তাতে তার শরীরের তাপমাত্রা বেশি দেখা যায়। সঙ্গে ছিল সর্দি-কাশি। তাই তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়।

অ্যাম্বুলেন্সের করে নিয়ে যাওয়া হয়েছে ওই যুবককে। আপাতত পরীক্ষা -নিরীক্ষা করা হবে। এর আগেও অনেকেই একই সন্দেহে এই হাসপাতালে ভর্তি হয়েছেন। পরে তাদের বেশ কয়েকজনকে ছেড়েও দেওয়া হয়েছে। এখনও একজন ভর্তি আছেন ওই হাসপাতালে।

হিন্দুস্তান টাইমস বলছে, তামিলনাড়ুতে আরেকজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ রাজ্যে আগেও একজন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। যিনি ওমান থেকে দেশে ফেরেন।

খবরে বলা হয়েছে, নতুন করে পাঁচজনের শরীরে করোনা ভাইরাস শণাক্ত করা হয়েছে ভারতে। রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪০।

এর আগে কেরালায় একই পরিবারের পাঁচজনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। পরিবারটি কিছুদিন আগে ইতালি থেকে ফিরেছে।