advertisement
আপনি দেখছেন

করোনার সংক্রমণ রোধে ৫ মিটার দূর থেকে কথা বলার পরামর্শ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শুক্রবার কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ পরামর্শ দেন।

mamta chief minister

মমতা বলেন, ভাইরাসটি নিয়ে এত আতঙ্কিত হওয়ার কিছু নেই। এতে মৃত্যুর হার মাত্র ২ শতাংশ। করোনা থেকে বাঁচতে চাইলে একে অন্যের সঙ্গে অন্তত ৫ মিটার দূরত্ব বজায় রেখে কথা বলুন। তাহলেই এটি থেকে রক্ষা পাওয়া যাবে।

যদিও চিকিৎসকরা একে অন্যের সঙ্গে অন্তত ১ মিটার দূরত্ব বজায় রেখে কথা বলার পরামর্শ দিয়েছেন। তারা বলছেন, যাদের হাঁচি-কাশি আছে তাদের থেকে দূরত্ব বজায় রেখে চলতে হবে।

আজ রাজ্য সরকারের তরফ থেকে স্থানীয় ক্রীড়া ক্লাবগুলোকে অনুদান দেয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু জনসমাবেশ এড়াতে এই কর্মসূচিতে পরিবর্তন আনা হয়। পরবর্তীতে পুলিশের মাধ্যমে ক্লাবগুলোর কাছে অনুদানের চেক পৌঁছে দেয়া হবে বলে জানানো হয়।

প্রসঙ্গত, ২০১২ সাল থেকে রাজ্যের মোট ২৬ হাজার ক্লাবকে সরকারের তরফ থেকে অনুদান দেয়া হচ্ছে। সেই ধারাবাহিকতায় এ বছর মোট ১৩ হাজার ক্লাবকে অনুদান দেয়ার কথা ছিল। এরমধ্যে নতুন ক্লাবকে ২০ হাজার আর পুরনো ক্লাবকে ১০ হাজার টাকা করে দেয়ার কথা ঘোষণা করা হয়।