advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী যুবরাজ প্রিন্স চার্লস। সুস্থ হওয়ার পর আজ শুক্রবার পূর্ব লন্ডনে বড় একটি হাসপাতালের উদ্ভোধন করেছেন তিনি। শুধুমাত্র করোনাভা্ইরাসে আক্রান্তদের এই হাসপাতালটিতে চিকিৎসা দেয়া হবে।

prince charlesযুবরাজ প্রিন্স চার্লস

সিএনএনের বরাতে জানা যায়, পূর্ব লন্ডনে অবস্থিত এক্সেল কনফারেন্স সেন্টারকে হাসপাতালে পরিণত করা হয়েছে। এর নাম দেয়া হয়েছে এনএইচএস নাইটিঙ্গেল হাসপাতাল। ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য সেবার (এনএইচএস) তত্তাবধানে এটি পরিচালিত হবে। আজ শুক্রবার এক ভিডিও কনফারেন্সে এর উদ্ভোধন করেন চার্লস।

চার্লস বলেন, আমার ভাগ্য ভালো আমি মৃদু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলাম। আইসোলেশনে থেকে সুস্থ হয়েছি। এরকম ভাগ্য অনেকেরই হয় না। করোনার সংক্রমণে তীব্র যন্ত্রণা অনুভব করতে হয় অনেককেই। তাদের সহযোগিতার জন্যই নাইটিঙ্গেল হাসপাতাল। এই হাসপাতাল আক্রান্তদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিতে সর্বোচ্চ চেষ্টা করে যাবে।

তিনি আরো বলেন, ভেন্টিলেটর সুবিধাসহ ৫০০ বেড থাকছে এই হাসপাতালে। যখন চালু হয়ে যাবে তখন একসঙ্গে চার থেকে পাঁচ হাজার মানুষকে চিকিৎসা সুবিধা দেয়া যাবে।

london nhs nightingle hospitalএনএইচএস নাইটিঙ্গেল হাসপাতাল

গত সপ্তাহ করোনাভাইরাসে আক্রান্ত হন চার্লস। এরপর তিনি স্কটল্যান্ডের বিরখাইলে তার আবাস্থলে আইসোলেশনে চলে যান। সুস্থ হয়ে সেখান থেকেই কাজ করে যাচ্ছেন। আজ শুক্রবার ব্রিটিশ রাজ পরিবারের ইতিহাসে এই প্রথম কেউ ভিডিও কনফারেন্সের মাধ্যমে কোনো কিছু উদ্ভোধন করা হলো।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৩৮ হাজার ১৬৮ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। মৃত্যু হয়েছে তিন হাজার ৬০৫ জনের।