advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে সর্বোচ্চ সংক্রমণের পাশাপাশি সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর ঘটনাও ঘটেছে। সেই সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। যুক্তরাষ্ট্রে প্রতি মিনিটে অন্তত একজন মানুষের মৃত্যু হচ্ছে এই ভাইরাসটির কারণে।

report in every minute in usaযুক্তরাষ্ট্রে প্রতি মিনিটে প্রাণহানি

আল আরাবিয়ার বরাতে জানা যায়, বুধবার দেশটিতে নতুন করে ১ হাজার ৪৫৬ জনের মৃত্যু হয়েছে। আর বার্তা সংস্থা রয়টার্সের এক জরিপ বলছে, গত ২৭ মে’র পর এটিই সবচেয়ে বেশি মৃত্যু। ওইদিন মারা যায় ১ হাজার ৪৮৪ জন।

মার্কিন স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দুই মাস পরিস্থিতি শিথিল থাকার পর আবারো বাড়তে শুরু করেছে মৃত্যু। গত ১১ দিনে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে ১০ হাজারের অধিক মানুষের মৃত্যু হয়েছে।

pandemic symbolic picture10করোনাভাইরাসের মাইক্রোস্কোপিক ছবি

সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে অ্যারিজোনা, ফ্লোরিডা এবং টেক্সাস রাজ্যে। সেখানকার হাসপাতালগুলো রোগীতে ভরে গেছে। চলতি জুলাইয়ে শুধু টেক্সাসেই ৪ হাজার ৩০০ মানুষের মৃত্যু হয়েছে। ফ্লোরিডায় ২ হাজার ৯০০ এবং ক্যালিফোর্নিয়ায় ২ হাজার ৭০০ জনের মৃত্যুর ঘটনা ঘটে।

গত কিছু দিনে যুক্তরাষ্ট্রের এই ৩ রাজ্যে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেলেও এখনো নিউ ইয়র্ক ও নিউ জার্সিকে সংখ্যায় ছাড়িয়ে যেতে পারেনি।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১৫ লাখ ৬৮ হাজার ৩৭ জনের দেহে প্রাণঘাতী এই ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে। এদের মধ্যে মারা গেছে ১ লাখ ৫৩ হাজার ৮৪০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ লাখ ৪৫ হাজার ৪৪৭ জন।

sheikh mujib 2020