advertisement
আপনি দেখছেন

কানাডাসহ বিশ্বের মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এক টুইট বার্তায় মুসলমানদের সালাম ঈদের শুভেচ্ছা জানান তিনি। সেইসঙ্গে ঈদুল আজহা উদযাপন করতে গিয়ে যাতে বর্তমান বিশ্বের ভয়ংকর মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে না পড়ে, সেদিকে সকলকে খেয়াল রেখে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি।

justin trudeau canada eidজাস্টিন ট্রুডো

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করা এক ভিডিওতে ট্রুডো বলেন, আসসালামু আলাইকুম, কানাডা ও বিশ্বের মুসলমানরা আজ হজ শেষে ঈদুল আজহা উদযাপন করতে যাচ্ছেন। এটি ত্যাগের উৎসব বলে পরিচিত। পরিবার-পরিজন এবং প্রিয়জনদের নিয়ে একত্রে ইবাদত-বন্দেগি করা, খাওয়া-দাওয়া এবং অসহায় মানুষের সাহায্যে পাশে দাঁড়ানোর সময় এখন। মঙ্গল কামনার দিন এটি।

কানাডার প্রধানমন্ত্রী বলেন, কানাডার মুসলমানরা আজ (বৃহস্পতিবার) রাত থেকে ঈদুল আজহা পালন করতে যাচ্ছেন, ঈদ মুবারক। এ বছর যে ঈদকেন্দ্রিক উৎসবগুলো ভিন্ন হবে, সেটা আমি জানি। তবে আমার প্রত্যাশা, আপনারা যেভাবেই উদযাপন করেন না কেন, ঈদ আপনাদের ভালো কাটবে।

justin trudeau canada eid muslimঅটোয়ার একটি মসজিদে ২০১৬ সালের ঈদুল আজহায় মুসলিমদের সঙ্গে জাস্টিন ট্রুডো

তিনি বলেন, কানাডার মুসলমানরা যেসব অবদান রেখেছেন এবং রাখতে যাচ্ছেন, আমরা তার স্বীকৃতি দিচ্ছি। আমরা চাই, সবাই মিলে কাজ করে আরো অন্তর্ভুক্তিমূলক কানাডা গঠন করতে। আপনাদের পাশে আমাদের সরকার সব সময় থাকবে।

কানাডীয় প্রধানমন্ত্রী মুসলমানদের উদ্দেশে আরো বলেন, আগামী কয়েক দিন যেহেতু আপনারা ঈদ উপলক্ষে উৎসব করবেন, সেহেতু অনুগ্রহ করে স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলবেন। বার বার হাত ধোয়া এবং সামাজিক তথা শারীরিক দূরত্ব বজায় রাখুন। আমি ও সোফিয়ে (স্ত্রী) আমাদের পরিবারের পক্ষ থেকে আপনাদের ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি, ঈদ মুবারক।

sheikh mujib 2020