advertisement
আপনি দেখছেন

ভারতের কেরালা রাজ্যে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গিয়ে ভয়াবহ বিমান দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে অন্তত ২০ জন হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ১১২ জন। আহদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

plane crash in india 2রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমানটি

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, শুক্রবার রাত পৌনে ৮টার দিকে কেরালা রাজ্যের কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। রানওয়ে থেকে ছিটকে গিয়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের আইএক্স ১৩৪৪ ফ্লাইটটি দুই টুকরো হয়ে যায়। এ সময় বিমানটিতে ১০ শিশুসহ ১৮৪ জন যাত্রী ছিলেন। এছাড়া ৫ জন কেবিন ক্রু ও ২ জন পাইলটসহ মোট আরোহী ছিলো ১৯১ জন।

বিমানটি সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে কোঝিকোড় যাচ্ছিল। অবতরণের সময় ভারি বৃষ্টির কারণে বিমানটির চাকা পিছলে যায় এবং রানওয়ে থেকে অন্তত ৩৫ ফুট নিচে পড়ে যায়। এতে এখন পর্যন্ত বিমানটির দুই পাইলটসহ ২০ জন আরোহীর মৃত্যুর খবর পাওয়া গেছে। আহতদের স্থানীয় কোঝিকোড় ও মালাপ্পুরাম জেলার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

plane crash in india 3রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমানটি

দেশটির বেসামরিক বিমান মন্ত্রী হরদীপ সিং পুরি জানান, কেরালা রাজ্যে গত কয়েকদিন ধরে ব্যাপক বৃষ্টি হচ্ছে। গতকাল সন্ধ্যায় ভারি বৃষ্টির মধ্যে অবতরণ করতে গিয়েই দুর্ঘটনার শিকার হয় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ফ্লাইটটি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৃষ্টির কারণে এর চাকা পিছলে যায়।

তিনি আরো বলেন, দুর্ঘটনায় বিমানটি দুই টুকরো হয়ে গেলেও সৌভাগ্যবশত এতে আগুন ধরেনি। নইলে আরো অনেক মানুষ নিহত হতো। এ ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

sheikh mujib 2020