advertisement
আপনি দেখছেন

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তবে তার পরও স্বাস্থ্যবিধি মানার অংশ হিসেবে তিনি ১৪ দিনের কোয়ান্টাইন পূর্ণ করবেন বলে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে।

muhiuddin malyeshiaমুহিউদ্দিন ইয়াসিন

সম্প্রতি কোভিড-১৯ আক্রান্ত এক মন্ত্রীর সংস্পর্শে আসায় কোয়ারেন্টাইনে আছেন তিনি।

দেশটির প্রধানমন্ত্রীর দপ্তর আজ বুধবার জানিয়েছে, প্রধানমন্ত্রী মুহিউদ্দিনের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বেঁধে দেওয়া নিয়মানুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টাইন পূর্ণ করবেন তিনি।

covid 19 virus imageকরোনাভাইরাসের প্রতীকী ছবি

মুহিউদ্দিন ইয়াসিনের শরীর ভালো আছে বলেও প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে।
প্রসঙ্গত, গত শনিবার মালয়েশীয় সরকারের একটি উচ্চ পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে অংশ নিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন। পরে বৈঠকে অংশ নেওয়া দেশটির ধর্ম বিষয়ক মন্ত্রী জুলকিফ্লি মোহামাদ আল-বাকরির করোনা শনাক্ত হয়।

এর পরই গত সোমবার থেকে সেলফ কোয়ারেন্টাইনে চলে যান মুহিউদ্দিন ইয়াসিন। সেইসঙ্গে ওই বৈঠকে অংশ নেওয়া দেশটির ১৩ জন মন্ত্রী ও প্রতিমন্ত্রীও কোয়ারেন্টাইনে আছেন।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে মালয়েশিয়া অনেকটাই সফল। কারণ দেশটিতে এখন পর্যন্ত মাত্র সাড়ে ১৩ হাজার মানুষ ভাইরাসটিতে সংক্রমিত হয়েছে। এর মধ্যে মারা গেছে ১৪১ জন।

sheikh mujib 2020