advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আবারো বাড়ছে ইরানে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত তথ্য থেকে এমনটাই জানা গেছে। বিশ্বের অনেক দেশের মতোই ইরানেও দ্বিতীয় দফায় বাড়ছে ভাইরাসটির তাণ্ডব।

iran situation worsening againইরানে ফের বাড়ছে করোনায় আক্রান্ত-মৃত্যু

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সিমা সাদাত লারি শুক্রবার আগের ২৪ ঘণ্টার হিসাব প্রকাশ করেন। সেখানে দেখা যায়, ইরানে ২৪ ঘণ্টার ব্যবধানে কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৩৪ জন। আর মৃত্যু হয়েছে ৩৩৫ জনের।

তিনি জানান, এ পর্যন্ত ইরানে ভাইরাসটিতে মোট আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৮৯১ জন। আর এদিন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ হাজার ৯৮৫ জন।

covid 19 virus imageকরোনাভাইরাসের প্রতীকী ছবি

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আরো জানান, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ লাখ ৪৬ হাজার ৬৮৫ জন। সেই হিসাবে দেশটিতে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৭৮ হাজার ২২১ জন।

এদিকে, গোটা বিশ্বে প্রাণঘাতী এ ভাইরাসটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ২০ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ। এর মধ্যে মারা গেছেন ১১ লাখ ৪৪ হাজারের বেশি। আর আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ কোটি ১২ লাখ ৩২ হাজারের বেশি। বর্তমানে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

sheikh mujib 2020