advertisement
আপনি দেখছেন

পাকিস্তান ও তুরস্ক একটি অনন্য এবং আকর্ষণীয় সম্পর্ক উপভোগ করছে বলে জানিয়েছেন পাকিস্তানের বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মুজাহিদ আনোয়ার খান। আনাদোলু এজেন্সিকে দেয়া একান্ত সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

pak air force chiefপাকিস্তানের বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মুজাহিদ আনোয়ার খান

পাকিস্তানের বিমান বাহিনী প্রধান বলেন, আমাদের সম্পর্ক অনন্য এবং আকর্ষণীয়। কেবল পাকিস্তান এবং তুরস্কেই নয় বরং সারা বিশ্ব এখন আমাদের দিকে তাকিয়ে থাকে।

তুরস্ককে দ্বিতীয় বাড়ি হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আমরা দুটি দেশ হলেও একটি জাতি। উভয় দেশই রাজনৈতিক নেতৃত্ব থেকে শুরু করে সামরিক এবং নাগরিকদের সঙ্গে যোগাযোগের প্রতিটি ক্ষেত্রে একযোগে কাজ করে। আমাদের গভীর দ্বিপাক্ষিক সম্পর্ক আজ আরো উন্নত হয়েছে।

সংস্কৃতি ও মূল্যবোধ শেয়ারের পাশাপাশি পাকিস্তান ও তুরস্কের ভ্রাতৃপ্রতীম দেশগুলোও তাদের অঞ্চল ও স্বার্থে যে চ্যালেঞ্জের মুখোমুখি হয়, তাতে তাদের মিল রয়েছে, যোগ করেন এয়ার চিফ মার্শাল মুজাহিদ আনোয়ার খান।

pakistan turkey flag

তিনি বলেন, এই মূল্যবোধ ও সম্পর্কগুলো আমাদের মধ্যে অন্তর্ভুক্ত হয়েছে। উভয় জাতিকে অবশ্যই এ সম্পর্ক আরো বাড়াতে হবে এবং আমাদের ভবিষ্যত প্রজন্মের হাতে তুলে দিতে হবে।

সাইপ্রাস এবং অন্যান্য আঞ্চলিক ইস্যুতে আঙ্কারার জন্য ইসলামাবাদের সমর্থন সবসময় থাকবে জানিয়ে এই সামরিক কর্মকর্তা বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তার দেশ সর্বদা তুরস্কের পাশে রয়েছে।

sheikh mujib 2020