advertisement
আপনি দেখছেন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার দাড়ি কেটে ফেলাসহ বেশ কিছু পরামর্শ দিয়ে একটি চিঠি পাঠিয়েছেন একজন চা বিক্রেতা। এর সঙ্গে ১০০ রুপির মানি অর্ডারও পাঠান তিনি। এমন কাণ্ড ঘটিয়েছেন দেশটির মহারাষ্ট্রের বারামতীর বাসিন্দা অনিল মোরে।

narendra modi 2021নরেন্দ্র মোদি, ফাইল ছবি

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস। করোনাকালে ক্ষতিগ্রস্ত হওয়ার হতাশা থেকে অনিল প্রধানমন্ত্রীকে চিঠিটি পাঠান বলে খবরে উল্লেখ করা হয়।

দেশের সবচেয়ে বড় পদ প্রধানমন্ত্রীর, তার প্রতি চূড়ান্ত শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে অনিল মোরে লিখেছেন, জমানো টাকা থেকে ১০০ রুপি পাঠালাম, যা দিয়ে তিনি দাড়ি শেভ করতে পারেন। এর দ্বারা দেশের সর্বোচ্চ নেতাকে আঘাত করা উদ্দেশ্য নয়।

indian president norendra modi 19 03 2020করোনার আগে মোদি, ফাইল ছবি

এটি মহামারিতে গরীবের বেড়ে চলা কষ্টের প্রতি মনোযোগ আকর্ষণের উপায় উল্লেখ করে তিনি লিখেন, দাড়ির বদলে দেশে কর্মসংস্থান বাড়ানো উচিত প্রধানমন্ত্রীর। টিকাদানের গতি এবং স্বাস্থ্যসেবার সুযোগ বাড়ানো উচিত তার।

সংক্রমণ নিয়ন্ত্রণে গত দুই লকডাউনে মানুষের দুর্ভোগ লাঘব করতে ৩ লাখ রুপি করে দেয়ার পরামর্শ দেন অনিল মোরে। সেইসঙ্গে করোনায় মৃতদের পরিবারকে ৫ লাখ রুপি করে দেয়ার প্রস্তাব করেন তিনি।

tea seller anil moreচা বিক্রেতা অনিল মোরে, ফাইল ছবি

মহারাষ্ট্রের ইন্দোপুর সড়কে থাকা একটি বেসরকারি হাসপাতালের কাছে চায়ের দোকানি অনিল। মহামারিতে গত দেড় বছরে সবচেয়ে ক্ষতিগ্রস্ত অসংগঠিত সেক্টরের একজন তিনি। লকডাউনসহ বিধিনিষেধের কারণে তার মতো ক্ষুদ্র ব্যবসায়ীদের দুর্ভোগ সীমাহীন।